বাংলা নিউজ > ময়দান > BAN vs IND: আর একটা উইকেট নিলেই জিততাম, ভারতের বিরুদ্ধে হারের পর আফসোস শাকিবের

BAN vs IND: আর একটা উইকেট নিলেই জিততাম, ভারতের বিরুদ্ধে হারের পর আফসোস শাকিবের

শাকিব আল হাসান।

শাকিবের দাবি, ভারতের অষ্টম উইকেটের জুটি ভাঙতে পারলেই তাঁরা ভারতের বিরুদ্ধে প্রথম টেস্ট জয়ের স্বাদ পেতে পারতেন। অষ্টম উইকেটে অশ্বিন-শ্রেয়স ৭১ রানের পার্টনারশিপ গড়ে ভারতকে ম্যাচ জিতিয়ে দেন। দেওয়ালে পিঠ ঢেকে যাওয়া পরিস্থিতি থেকে ৩ উইকেটে ম্যাচ জেতে ভারত।

ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে বাজে ভাবে হারতে হয়েছিল বাংলাদেশকে। তবে দ্বিতীয় টেস্টে তারা জয়ের খুব কাছাকাছি পৌঁছে গিয়েছিল। ৭৪ রানে ৭ উইকেট ফেলেও দিয়েছিল। কিন্তু সেখান থেকেই রবিচন্দ্রন অশ্বিন এবং শ্রেয়স আইয়ার ম্যাচের রং বদলে দেন। ৩ উইকেটে ভারতকে জিতিয়ে তাঁরা মাঠ ছাড়েন। টেস্টে ভারতকে হারানোর স্বপ্ন পূরণ না হলেও, দলের প্লেয়ারদের লড়াইয়ে খুশি বাংলাদেশ অধিনায়ক শাকিব আল হাসান। তবে তাঁর আফসোস, ভারতের আর একটা উইকেট ফেলতে পারলেই জয় পেতে পারতেন তাঁরা।

ম্যাচ হারের পর শাকিব কিছুটা হতাশ গলায় বলেন, ‘দলের প্রত্যেকে কিছু না কিছু অবদান রেখেছে। এই মাঠে আমরা সব সময়েই ভালো খেলি। আমাদের আর একটা উইকেট দরকার ছিল। শ্রেয়স আইয়ার এবং রবিচন্দ্রন অশ্বিনের জুটি ভাঙার সব রকম চেষ্টা করেছি আমরা। তবু পারিনি। যদিও আমি খুশি ছেলেদের পারফরম্যান্সে।’ শাকিবের দাবি, ভারতের অষ্টম উইকেটের জুটি ভাঙতে পারলেই তাঁরা ভারতের বিরুদ্ধে প্রথম টেস্ট জয়ের স্বাদ পেতে পারতেন।

আরও পড়ুন: নয়ে ব্যাট করতে নেমে অপরাজিত ৪২, ভারতকে জিতিয়ে বিশ্বরেকর্ড অশ্বিনের

বাংলাদেশের অধিনায়ক ম্যাচ হেরে হতাশ হলেও দুই ভারতীয় ক্রিকেটারের লড়াই করার মানসিকতার প্রশংসা করে বলেছেন, ‘চাপের মুখে দুর্দান্ত ব্যাট করল ওরা দু’জন। ওরাই ম্যাচটা ছিনিয়ে নিয়ে গেল। এই হার দুর্ভাগ্যজনক।’

মীরপুরে নিজের বোলিং নিয়ে শাকিব বলেছেন, ‘প্রথম টেস্টে আমি এক দম ভালো বল করতে পারিনি। মীরপুরে ভালো বল করতে পারায় খুশি। তার থেকেও বেশি খুশি হয়েছি দলের লড়াকু মানসিকতা দেখে। আশা করছি, আগামী দিনে আমরা আরও ভালো ফল করতে পারব।’

আরও পড়ুন: ভাই এ বার তুই বিদায় হ- কেএল রাহুলকে বললেন নেটিজেনরা

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসের তৃতীয় দিনে ১৪৫ রান তাড়া করতে নেমে ৪৫ রানে ৪ উইকেট হারিয়ে বসেছিল টিম ইন্ডিয়া। রবিবার সকালে তারা আরও ৩ উইকেট পড়ে ভারতের। ৭৪ রানে ৭ উইকেট ছিল টিম ইন্ডিয়ার। সেই সময়ে টেস্ট জয়ের আশা করেছিল বাংলাদেশ। সেখান থেকে দলের হাল ধরেন অশ্বিন। তাঁকে যোগ্য সঙ্গত করেন শ্রেয়স আইয়ার। ৬২ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন অশ্বিন। তাঁর এই ইনিংসে রয়েছে ৪টি চার, একটি ছয়। আর শ্রেয়স ৪৬ বলে ২৯ করে অপরাজিত থাকেন।

মীরপুরের স্পিন সহায়ক উইকেটে টানা স্পিনারদের দিয়ে বোলিং করিয়ে ভারতকে সমস্যায় ফেলে দিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক শাকিব আল হাসান। মেহেদি হাসান মিরাজ একাই ৫ উইকেট তুলে নেন। শাকিব নেনে ২ উইকেট। কিন্তু বাংলাদেশ অধিনায়ক জোরে বোলারদের আক্রমণে এনে ভুল করে ফেলেন।

বাংলাদেশ অধিনায়কের ভুলের সুযোগ কাজে লাগিয়ে দ্রুত রান তুলে চাপ কাটিয়ে ফেলেন শ্রেয়স এবং অশ্বিন। শেষ পর্যন্ত তাঁদের অবিচ্ছিন্ন জুটিতে উঠল ৭১ রান। পাহাড় প্রমাণ চাপের মুখে অনবদ্য ব্যাটিং করলেন তাঁরা। শেষে মিরাজকে একই ওভারে একটি ছয় এবং দু’টি চার মেরে ভারতকে কাঙ্খিত জয় এনে দিলেন অশ্বিন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'মণিশঙ্কর আইয়ার কে?', 'চিনের আগ্রাসন' মন্তব্য নিয়ে খোঁচা দিলেন জয়রাম রমেশ চুরি করতে ঘরে ঢুকেছিল চোরেরা, মালিক ফিরে এসে হাতে নাতে ধরে ফেলায় পরিণতি হল ভয়ানক এই ফলের পাতা ফেলে দেন? ওজন কমানো হোক বা কোলেস্টেরল নিয়ন্ত্রণ, এর জুড়ি মেলা ভার কোচ সাবধানে বাছা উচিত....হঠাৎ পোস্ট সৌরভের, নিশানা নিয়ে তুঙ্গে জল্পনা মোদীর সভায় ফাঁকা চেয়ারের দৃশ্যটি নদীয়ার কল্যাণীর নয়, বরং মহারাষ্ট্রের পুনের BJP এলে সাসপেন্ড করব, শাহজাঁহার থেকেও খারাপ হাল হবে, পুলিশকে হুঁশিয়ারি শুভেন্দুর শশী থারুরের প্রাক্তন কর্মীকে সোনা পাচারের সময় আটক, কী বললেন কংগ্রেস নেতা? 'PM পদের মর্যাদা খর্ব করেছেন মোদী… আমার নামে বলেছেন মিথ্যা', তোপ মনমোহনের কবে দলে যোগ দেবেন কোহলি? মিস করতে পারেন বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ ভারতের প্রথম দলিত ক্রিকেট খেলোয়াড়ের জীবনী বর্ণনা দিতে আসছে অজয়-তিগমাংশু

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.