বাংলা নিউজ > ময়দান > BAN vs PAK: বাংলাদেশ হল 'বামঙ্গলাদেশ'! পাকিস্তান টেস্টে চরম অস্বস্তিতে ক্রিকেট বোর্ড:রিপোর্ট
চট্টগ্রামে মুশফিকুর রহিম। (ছবি সৌজন্য, টুইটার @ICC)
চট্টগ্রামে মুশফিকুর রহিম। (ছবি সৌজন্য, টুইটার @ICC)

BAN vs PAK: বাংলাদেশ হল 'বামঙ্গলাদেশ'! পাকিস্তান টেস্টে চরম অস্বস্তিতে ক্রিকেট বোর্ড:রিপোর্ট

  • বিষয়টি নিয়ে রীতিমতো বিতর্ক শুরু হয়েছে।

বাংলাদেশ হয়ে গেল 'বামঙ্গলাদেশ'। টিম লিস্টে নিজেদের দেশের বানানই ভুল করে বসল মুশফিকুর রহিম, লিটন দাসদের বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তা নিয়ে রীতিমতো বিতর্ক শুরু হয়েছে। বাংলাদেশের একাধিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে সেই খবর প্রকাশিত হয়েছে।

শুক্রবার থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হয়েছে বাংলাদেশ-পাকিস্তান টেস্ট। বাংলাদেশি সংবাদমাধ্যমে ঢাকা পোস্টের প্রতিবেদন অনুযায়ী, ম্যাচ শুরুর আগে প্রথামাফিক দলের যে তালিকা দেওয়া হয়, সেখানে ইংরেজিতে 'বাংলাদেশ'-এর (Bangladesh) পরিবর্তে 'বামঙ্গলাদেশ' (Bamgladesh) লেখা হয়েছে। যে তালিকায় অধিনায়ক মোমিনুল হকের স্বাক্ষর ছিল। তা নিয়ে বিতর্ক শুরু হয়। পাকিস্তানি সংবাদমাধ্যমের কাছেও সেই তালিকা পাঠানো হয়েছে। ওই সংবাদমাধ্যমের তরফে জানানো হয়েছে, বিষয়টি নিয়ে বাংলাদেশের মিডিয়া ম্যানেজারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু তাঁর প্রতিক্রিয়া মেলেনি।

তবে চট্টগ্রামের টেস্ট নিয়ে এই প্রথম বিসিবিকে অস্বস্তিতে পড়তে হল না। বাংলাদেশের একাধিক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বৃহস্পতিবার থেকে টিকিট বিক্রি শুরুর পর দেখা যায়, টিকিটে সকাল ১০ টার পরিবর্তে রাত ১০ টা লেখা আছে। তা নিয়েও সমালোচনা শুরু হয়। তবে সেইসব ছাপিয়ে 'বামলাদেশ' বিতর্ক উঠে এসেছে।

এমনিতে শুক্রবার টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ৪৯ রানে চার উইকেট হারিয়ে ধুঁকতে থাকেন মোমিনুলরা। তারপর ইনিংসের হাল ধরেন লিটন এবং মুশফিকুর। আপাতত ৫১ ওভার শেষে বাংলাদেশের চার উইকেটে ১৫১ রান করেছে। ১০২ বলে ৪২ রানে অপরাজিত আছেন মুশফিকুর। ১০৮ বলে লিটনের অবদান ৫৬ রান। 

বন্ধ করুন