বাংলা নিউজ > ময়দান > রজত পতিদার, কুলদীপ সেনদের নিয়ে ভীত নয় বাংলা, যাবতীয় উদ্বেগ, মনোজের চোটকে ঘিরে
মনোজ তিওয়ারি।

রজত পতিদার, কুলদীপ সেনদের নিয়ে ভীত নয় বাংলা, যাবতীয় উদ্বেগ, মনোজের চোটকে ঘিরে

  • কোয়ার্টার ফাইনালে মন্ত্রীমশাই দু'টি ইনিংসেই খুব ভালো খেলেছেন। দ্বিতীয় ইনিংসে তিনি সেঞ্চুরিও করেন। মনোজের ফর্মে থাকলে আত্মবিশ্বাস বাড়ে বাংলার। তবে মনোজের চোট নিয়ে কিছুটা হলেও সংশয় রয়েছে। রবিবার প্র্যাকটিসও করেননি মনোজ। হোটেলেই ছিলেন বলে জানা গিয়েছে।

রঞ্জির সোমিফাইনালে বাংলার প্রতিপক্ষ কিন্তু বেশ শক্তিশালী। মধ্যপ্রদেশ টিমে কিন্তু আইপিএল প্লে অফে সেঞ্চুরি করা রজত পতিদার রয়েছেন। ঘণ্টায় দেড়শো কিলোমিটার গতিতে বল করা কুলদীপ সেনও রয়েছেন। তবে এ সব নিয়ে মোটেও ভাবিত নয় বাংলা শিবির। বরং তাদের চিন্তা অন্য। মনোজ তিওয়ারির হাঁটুর চোটই এখন একমাত্র উদ্বেগের বিষয় হল বাংলার।

কোয়ার্টার ফাইনালে মন্ত্রীমশাই দু'টি ইনিংসেই খুব ভালো খেলেছেন। দ্বিতীয় ইনিংসে তিনি সেঞ্চুরিও করেন। মনোজের ফর্মে থাকলে আত্মবিশ্বাস বাড়ে বাংলার। তবে মনোজের চোট নিয়ে কিছুটা হলেও সংশয় রয়েছে। রবিবার প্র্যাকটিসও করেননি মনোজ। হোটেলেই ছিলেন বলে জানা গিয়েছে।

আসলে নতুন করে মনোজের কোনও চোট লাগেনি। পুরনো চোটই ঝামেলায়। ঝাড়খণ্ডের বিরুদ্ধে সেঞ্চুরির পরেই হাঁটুর ব্যথা বেড়েছে মনোজের। এমআরআই করানোর পর দেখা যায়, পুরনো চোটই মনোজকে সমস্যায় ফেলেছে। মনোজের চোট নিয়ে অরুণ লাল বলেছেন, ‘আমি মনোজকে বলেছি, এ সব নিয়েই আমার ক্রিকেট কেরিয়ারের শেষ পাঁচ বছর আমি খেলেছি। অনেকক্ষণ ব্যাট করে সেঞ্চুরি করার পরই দেখতাম হাঁটু ফুলে গিয়েছে। তার পর প্রাথমিক চিকিৎসা করে, বরউ লাগিয়ে, মেরামতি করে আবার খেলতে নামতাম। আমি আশা করি মনোজকে সেমিফাইনালে পাব।’

এ দিকে ঝাড়খণ্ডে ম্যাচে পিচে যে রকম ঘাস ছিল, তার অর্ধেকও নেই বেঙ্গালুরুর আলুরে। পরিষ্কার ভাবে বোঝা যাচ্ছে, এই পিচে স্পিন ভালো হবে। তাই একজন পেসার বসিয়ে বাড়তি স্পিনার খেলানোর কথা ভাবছে বাংলা। সে ক্ষেত্রে ঋত্বিক চট্টোপাধ্যায়কে খেলানো হতে পারে। কিন্তু কার বদলে, তা নিয়েই রয়েছে দ্বিধা। অরুণ লাল বলেছেন, ‘আগের বার অর্ণব দু'টি ইনিংস মিলিয়ে ৭-৮ উইকেট নিয়েছিল। তার পর হাফেসেঞ্চুরি করে। কিন্তু তার পর ম্যাচেই ওকে বসতে হয়েছিল। এই বাংলা অন্য বাংলা। আমরা নাম দেখে ক্রিকেটটা খেলি না। খেলি টিম হিসাবে।’

বন্ধ করুন