বাংলা নিউজ > ময়দান > কাটল নিষেধাজ্ঞা, মাঠে ফেরার অপেক্ষায় শাকিব
ব্যাট হাতে শাকিব আল হাসান। ছবি- টুইটার।
ব্যাট হাতে শাকিব আল হাসান। ছবি- টুইটার।

কাটল নিষেধাজ্ঞা, মাঠে ফেরার অপেক্ষায় শাকিব

  • ১৫ নভেম্বর থেকে শুরু হতে চলা ৫ দলের ঘরোয়া টি-২০'র আসরেই ক্রিকেটে ফিরতে পারেন শাকিব।

শুভব্রত মুখার্জি

বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ অলরাউন্ডার তিনি। আইসিসির কোড অফ কন্ডাক্ট অনুযায়ী তাঁকে বুকিরা যে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব দিয়েছিল, তা অ্যান্টি কোরাপশন ইউনিটকে সয়য় মতো না জানানোর কারণে নিষেধাজ্ঞার কবলে পড়েন তিনি। বৃহস্পতিবার শেষ হয় তার নিষেধাজ্ঞার মেয়াদ। নিষেধাজ্ঞা কাটিয়ে দেশে ফিরে ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার কথা জানালেন শাকিব আল হাসান।

যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিরা সম্প্রতি সংবর্ধনা জানান তাঁকে। সেই অনুষ্ঠানে করোনা নিয়েও সতর্ক থাকার আহ্বান জানান শাকিব। ২৯ অক্টোবর মুক্ত হওয়ার পর ফের আন্তর্জাতিক মঞ্চে ফেরার অপেক্ষায় তিনি।

প্রসঙ্গত শ্রীলঙ্কা সফরের জন্য ঢাকায় এলেও, সফর স্থগিত হওয়ায় ফের যুক্তরাষ্ট্রে ফিরে যান শাকিব। নিষেধাজ্ঞা শেষ হওয়া উপলক্ষে তাই জমকালো সংবর্ধনার আয়োজন করেন প্রবাসীরা। স্বাস্থ্যবিধি মেনে সংবর্ধনার আয়োজন করে শো টাইম মিউজিক।

অনুষ্ঠান মঞ্চে শাকিব জানান, 'করোনা মহামারিতে যারা মারা গিয়েছেন, তাঁদের শ্রদ্ধা ও সমবেদনা জানাচ্ছি। আমাদের সবাইকে আরও বেশি সচেতন হতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। দেশে ও বিদেশে সবার প্রতি এই আহ্বান থাকবে আমার।'

আগামীতে দেশের ক্রিকেটকে আরও এগিয়ে নিয়ে যাওয়াই লক্ষ্য তাঁর। ১৫ নভেম্বর থেকে শুরু হতে চলা ৫ দলের ঘরোয়া টি-২০'র আসরেই ক্রিকেটে ফিরতে পারেন শাকিব।

বন্ধ করুন