বাংলা নিউজ > ময়দান > এফএ কাপ জেতার পর প্যালেস্তাইনের পাশে দাঁড়িয়ে হামজার মানবিক বার্তা

এফএ কাপ জেতার পর প্যালেস্তাইনের পাশে দাঁড়িয়ে হামজার মানবিক বার্তা

প্যালেস্তাইনের পাশে দাঁড়ালেন হামজারা।

প্যালেস্তাইনের বুকে ইজরায়েলের হামলার প্রতিবাদে বিশ্ব ফুটবলের মুসলিম তারকারা একযোগে প্রতিবাদে শামিল হয়েছেন। সেই ধারা বজায় রেখেই এ বার প্রতিবাদে সামিল হয়েছিলেন হামজাও।

শুভব্রত মুখার্জি

প্যালেস্তাইনের প্রতি ইজরায়েলের আক্রমন দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সময়ের সাথে সাথেই বাড়ছে অত্যাচারের তীব্রতা। শনিবারের রাতে চেলসির বিপক্ষে মাঠে নেমে নিজেদের ক্লাবের ইতিহাসে প্রথমবার শিরোপা জিতেছে লেস্টার সিটি। এফএ কাপের ফাইনাল শেষে শিরোপা জয়ের ঘটনাকে ছাপিয়ে গিয়েছে ভিন্ন একটি ঘটনা।

চ্যাম্পিয়ন দল লেস্টার সিটির সদস্য বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটেনের নাগরিক হামজা চৌধুরী সারা বিশ্বের দরবারে সাড়া ফেলে দিয়েছেন। খেলা শেষ হওয়ার পরে প্যালেস্তাইনের পতাকা হাতে তুলে নিয়ে তিনি তাদের পাশে থাকার বার্তা দেন।

প্যালেস্তাইনের বুকে ইজরায়েলের হামলার প্রতিবাদে বিশ্ব ফুটবলের মুসলিম তারকারা একযোগে প্রতিবাদে শামিল হয়েছেন। সেই ধারা বজায় রেখেই এ বার প্রতিবাদে সামিল হয়েছিলেন হামজাও। চেলসির বিপক্ষে জয়ের পরই হামজা চৌধুরীর এবং ফরাসি ডিফেন্ডার ওয়েসলি ফোফানা প্যালেস্তাইনের পতাকা হাতে তুলে নেন। সেই প্রতিবাদী ছবি সাড়া ফেলেছে বিশ্বের প্রভাবশালী সব মিডিয়ায়।

এই ঘটনার পর ইংল্যান্ডে নিযুক্ত প্যালেস্তাইনের রাষ্ট্রদূত হুসাম জমলট দেশের সরকারের পক্ষ থেকে হামজাদের আনুষ্ঠানিক চিঠি দিয়ে ধন্যবাদ জানিয়েছেন। চিঠিতে লেখা হয়েছে ‘এফ এ কাপের শিরোপা জয়ের ঐতিহাসিক মুহূর্তে প্যালস্তাইনের পতাকা হাতে তুলে নিয়ে যে সৌহার্দ্যের বার্তা হামজা চৌধুরী ও ওয়েসলে ফোফানাও দিয়েছেন, তার জন্য প্যালেস্তাইনের সরকার ও জনগণের পক্ষ থেকে তাঁদের গভীর কৃতজ্ঞতা জানাচ্ছি।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

গ্রেফতারিতে বাধা নেই, আদালত অবস্থান স্পষ্ট করতেই শাহজাহানের বিরুদ্ধে পর পর FIR এই পারিবারিক রীতিগুলি ছোটদের শেখাচ্ছেন তো? মূল্যবোধ তৈরি করতে কাজে লাগে এগুলি 'ফেসবুকের রাস্তায় না নেমে...' সন্দেশখালি ইস্যুতে আন্দোলনের ডাক রুদ্রনীলের ‘আসল জিনিস ঠিক থাকলে, মেয়ে আসবে ছুটে’! ৫৩র কাঞ্চন, শ্রীময়ী ৩০, কটাক্ষ ইউটিউবারের ১০বছর বাদে ১৫০+ রান চেজ করে জয় ভারতের,ব্যাজবল জমানায় প্রথম সিরিজ হার ইংল্যান্ডের আর একফোঁটা জলও যাবে না পাকিস্তানে, নদীর প্রবাহ পুরোপুরি থমকে দিল ভারত তদন্তের মুখে CR7! মেসি স্লোগান শুনে মেজাজ হারিয়ে রোনাল্ডোর অশ্লীল অঙ্গভঙ্গি কলাপাতার বহু গুণ, কী কী উপকার পেতে পারেন, ভাবতেও পারবেন না ২রা মার্চ তৃতীয় বিয়ে করছেন অনুপম রায়, পাত্রী টলিপাড়ার জনপ্রিয় গায়িকা, চিনুন রান-রেটে এগিয়ে থাকতে ইচ্ছে করে ওয়াইড বল, বিপক্ষকে জিতিয়ে পরের রাউন্ডে মালয়েশিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.