বাড়ি > ময়দান > চ্যাম্পিয়ন্স লিগে লজ্জার হারের জেরে বরখাস্ত বার্সেলোনা কোচ, ইঙ্গিত আরও বড় রদবদলের
কিকে সেতিয়েন। ছবি- গেটি ইমেজেস।
কিকে সেতিয়েন। ছবি- গেটি ইমেজেস।

চ্যাম্পিয়ন্স লিগে লজ্জার হারের জেরে বরখাস্ত বার্সেলোনা কোচ, ইঙ্গিত আরও বড় রদবদলের

  • নতুন কোচের নাম তাড়াতাড়িই ঘোষণা করা হবে বলে জানিয়ে দেওয়া হয় ক্লাবের তরফে।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে লজ্জার হারের জেরে বরখাস্ত হলেন বার্সেলোনা কোচ কিকে সেতিয়েন। বায়ার্ন মিউনিখের কাছে ৮ গোল হজম করার পর দেওয়াল লিখনটা পড়াই যাচ্ছিল। শেষমেশ কোচ ছাঁটাইয়ের জল্পনায় সিলমোহর দেয় বার্সা।

ক্লাবের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়, সেতিয়েন আর প্রথম দলের কোচ থাকছেন না। সঙ্গে বার্সেলোনার তরফে আরও ইঙ্গিতে দেওয়া হয়েছে যে, প্রথম দলে আরও বড়সড় কিছু পরিবর্তন অপেক্ষা করে রয়েছে।

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ২-৮ গোলে হারের পরেই গুঞ্জন শুরু হয়ে যায় আন্তর্জাতিক ফুটবলমহলে। ৭৪ বছর পর আবার ক্লাবের ইতিহাসে ৮ গোলের লজ্জা ফেরায় কোচের ঘাড়েই যে প্রথম কোপ পড়বে, এটা এমন কিছু অবাক করার বিষয় নয়। তবে যে বিষয়টা নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে, তা কোচ সংক্রান্ত নয়। বরং তার কেন্দ্রে রয়েছেন মেসি।

বার্সার তরফে আরও বড় রদবদলের যে ইঙ্গিত দেওয়া হয়েছে, সেটা কি মেসিকে নিয়ে? এই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে বার্সেলোনা সমর্থকদের মনে। কেননা, ইতিমধ্যেই মেসি দল ছাড়তে চান বলে আলোচনা খবর চাউর হয়ে গিয়েছে ফুটবল বিশ্বে।

আপাতত বার্সেলোনার তরফে এটুকুই জানানো হয়েছে যে, নতুন কোচের নাম অবিলম্বে ঘোষণা করা হবে। বার্সার পরবর্তী কোচ হিসেবে স্প্যানিশ মিডিয়ায় ঘোরাফেরা করছে ক্লাবের প্রাক্তন ডিফেন্ডার তথা নেদারল্যান্ডসের কোচ রোনাল্ড কোম্যানের নাম।

বার্সেলোনার কোচ হিসেবে ৬১ বছরের সেতিয়েনের মেয়াদ স্থায়ী হল মাত্র ৭ মাস। গত জানুয়ারিতে দু'বারের লিগ চ্যাম্পিয়ন আর্নেস্তো ভালভারদেকে সরিয়ে সেতিয়েনের হাতে দায়িত্ব তুলে দিয়েছিল বার্সা। তবে ১২ বছরে প্রথমবার ট্রফিহীন থাকার পর ক্লাব সরিয়ে দিল তাঁকেও।

বন্ধ করুন