বাংলা নিউজ > ময়দান > বাংলাদেশ বোলিং কোচের পদে নিযুক্ত হলেন শ্রীলঙ্কান কিংবদন্তী রঙ্গনা হেরথ, ব্যাটিং কোচের দায়িত্বে অ্যাশওয়েল প্রিন্স
রঙ্গনা হেরথ। ছবি- টুইটার।
রঙ্গনা হেরথ। ছবি- টুইটার।

বাংলাদেশ বোলিং কোচের পদে নিযুক্ত হলেন শ্রীলঙ্কান কিংবদন্তী রঙ্গনা হেরথ, ব্যাটিং কোচের দায়িত্বে অ্যাশওয়েল প্রিন্স

  • প্রিন্স এবং হেরথ, দুইজনকেই আন্তর্জাতিক স্তরে প্রথমবার কোচিং করানোর সুযোগ দেওয়া হয়েছে।

বাংলাদেশ ক্রিকেট দলের ব্যর্থতা নিয়ে বহুদিন ধরেই কোচেদের ভূমিকা নিয়ে নানা প্রশ্ন উঠেছে। ব্যর্থতা মুছে নতুনভাবে সাফল্যের উদ্দেশ্যে তাই এবার কোচ বদল করল পদ্মাপারের দল। শ্রীলঙ্কান কিংবদন্তী রঙ্গনা হেরথ ও প্রাক্তন দক্ষিণ আফ্রিকা ওপেনার অ্যাশওয়েল প্রিন্সকে যথাক্রমে বোলিং ও ব্যাটিং কোচের পদে নিযুক্ত করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

প্রিন্স এবং হেরথ, দুইজনকেই আন্তর্জাতিক স্তরে প্রথমবার কোচিং করানোর সুযোগ দেওয়া হয়েছে। উভয়ই আসন্ন জিম্বাবোয়ে সফরে দলের সঙ্গে যোগ দেবেন। বিসিবি ক্রিকেট অপারেশন সভাপতি আক্রম খান জানান হেরথ এবং প্রিন্স দুইজনকেই তাঁদের কাজ অনুযায়ী বিচার করা হবে এবং সেইভাবেই তাঁদের ভবিষ্যত নির্ণয় করা হবে।

তিনি বলেন, ‘রাসেল ডোমিঙ্গোর (বাংলাদেশ কোচ) সঙ্গে আলাপ আলোচনার পরেই আমরা অ্যাশওয়েল প্রিন্সকে নিযুক্ত করি। উনি প্রিন্সকে খুব উঁচু মাপের প্রশিক্ষক মনে করেন। প্রিন্স আপাতত আমাদের সঙ্গে জিম্বাবোয়ে সফরে থাকবেন এবং তারপরেই আমরা ভবিষ্যত নিয়ে কোন সিদ্ধান্ত নেব। হেরথ আমাদের সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত থাকবেন। যদি সবকিছু ঠিকঠাক চলে এবং সফলতা মেলে, তাহলে ওনাদের মেয়াদ বাড়ানোর চিন্তাভাবনা করা হবে।’

২০১৪ সালে অবসর গ্রহনের পর প্রিন্সকে একাধিক ভূমিকায় দেখা গেছে। প্রোটিয়া দলের নির্বাচকের দায়িত্বভার সামলানোর পাশাপাশি কেপ কোবরাস ফ্রাঞ্চাইজি এবং দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের অস্থায়ী কোচের ভূমিকা পালন করেছেন তিনি। অপরদিকে, হেরথের ২০১৮ সালে অবসর গ্রহনের পর এটাই কোচহিসাবে প্রথম বড় সুযোগ। স্পিন বোলিংয়ে বিশেষীকরণসমেত তিনি আইসিসির লেভেল তিন কোচিং কোর্স সম্পূর্ণ করেছেন।

বন্ধ করুন