বাংলা নিউজ > ময়দান > অবশেষে ঘরোয়া ক্রিকেটারদের বেতন বৃদ্ধির সিদ্ধান্ত BCCI-এর: রিপোর্ট
বিসিসিআই। ছবি- মিন্ট প্রিন্ট। (MINT_PRINT)
বিসিসিআই। ছবি- মিন্ট প্রিন্ট। (MINT_PRINT)

অবশেষে ঘরোয়া ক্রিকেটারদের বেতন বৃদ্ধির সিদ্ধান্ত BCCI-এর: রিপোর্ট

  • ক্রিকেটারদের বেতন ৩৫ হাজার থেকে বাড়িয়ে ৬০ হাজার করার পরিকল্পনা।

বোর্ড সভাপতির দায়িত্ব নিয়েই সৌরভ গঙ্গোপাধ্যায় ঘরোয়া ক্রিকেট এবং ক্রিকেটারদের উন্নতির কথা বলেছেন। না না সমস্য়ায় এখনও অবধি তেমন কিছুই করা সম্ভব হয়নি। ভিভিএস লক্ষ্মণের মতো প্রাক্তন ক্রিকেটাররাও ঘরোয়া ক্রিকেটারদের আর্থিক উন্নতির জন্য সওয়াল করেছেন। অবশেষে বদল ঘটছে।

Dainik Jagran-কে দেওয়া এক সাক্ষাৎকারে এক বিসিসিআই আধিকারিক জানান যেসব ঘরোয়া ক্রিকেটাররা ২০ বা তাঁর বেশি ম্যাচ খেলেছেন তাঁদের বেতন ৩৫ হাজার থেকে বাড়িয়ে দিনপিছু ৬০ হাজার করার পরিকল্পনা চলছে। বিশ ম্যাচের কম খেলা ক্রিকেটারদের ক্ষেত্রে সেই অঙ্কটা দাঁড়াবে ৪৫ হাজারের আশেপাশে। পাশাপাশি ভেস্তে যাওয়া ২০২০-২১ মরশুমের জন্যও ক্রিকেটারদের আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার কথা চলছে। 

সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিব জয় শাহ, সহসভাপতি রাজীব শুক্লা এবং অরুণ ধামাল মুম্বইতে দুইদিনব্যাপী আলোচনা সভায় এই বিষয়ে কথাবার্তা বলেন। রিপোর্ট অনুযায়ী, এই প্রস্তাব পাশ হওয়ার পূর্ণ সম্ভাবনা রয়ছে। যদি এটি সকলের সম্মতি পায়, তবে এই প্রথবার ভারতীয় ক্রিকেটারদের অভিজ্ঞতার ওপর ঙিত্তি করে অর্থ দেওয়া হবে।

গতবার করোনার জেরে রঞ্জি ট্রফি আয়োজন করা সম্ভব হয়নি। তবে এই বছর পুরোদস্তুর পুরুষ, মহিলা এবং জুনিয়র তিনভাগেই মরশুম করার লক্ষ্যে বিসিসিআই। সম্ভবত অক্টোবর থেকে পরের বছর এপ্রিল অবধি টুর্নামেন্ট আয়োজন করতে ইচ্ছুক ভারতীয় ক্রিকেট নিয়ামক সংস্থা বিসসিআই।

বন্ধ করুন