বাংলা নিউজ > ময়দান > ICC T20 বিশ্বকাপের জন্য দেশের ৯টি শহরকে বেছে নিল BCCI, কলকাতা কি রয়েছে তালিকায়?
টি-২০ বিশ্বকাপ ট্রফির সঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহ।
টি-২০ বিশ্বকাপ ট্রফির সঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহ।

ICC T20 বিশ্বকাপের জন্য দেশের ৯টি শহরকে বেছে নিল BCCI, কলকাতা কি রয়েছে তালিকায়?

২০২১ টি-২০ বিশ্বকাপের ফাইনালের আসর বসবে আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে।

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে বসতে চলেছে আইসিসি টি-২০ বিশ্বকাপের আসর। তার আগে এই টুর্নামেন্টের জন্য শুক্রবার বিসিসিআই-এর অ্যাপেক্স কাউন্সিল বেছে নিল দেশের নয়টি কেন্দ্র। প্রত্যেক ভেন্যুকে প্রস্তুত থাকার কথা জানিয়ে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। 

খবরের সুত্র অনুযায়ী চলতি বছরের শেষের দিকে যেই নয়টি কেন্দ্রে এবারের টি-২০ বিশ্বকাপ খেলা হওয়ার কথা সেগুলি হল- দিল্লি, মুম্বই, চেন্নাই, কলকাতা, বেঙ্গালুরু, হায়দরাবাদ, ধরমশালা, আমদাবাদ, লখনউ। এদের মধ্যে তিনটি ভেন্যু একেবারে নতুন। সুত্রের খবর অনুযায়ী সবকিছু ঠিকঠাক চললে এবারের টি-২০ বিশ্বকাপের ফাইনাল ম্যাচ খেলা হবে আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। 

২০১৬ সালে আইসিসি টি-২০ বিশ্বকাপের আসর বসেছিল ভারতেই। সেই সময় মোট ৭টা স্থানে খেলা আয়োজন করা হয়েছিল। যারমধ্যে নাগপুর ও মোহালিও ছিল। কিন্তু আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য এই দুটি স্থানকে বাদ দেওয়া হয়েছে। পরিবর্তে চেন্নাই, আমদাবাদ, হায়দরাবাদ ও লখনউকে জায়গা দেওয়া হয়েছে। 

ভারত এই টুর্নামেন্ট আয়োজনের জন্য সব রকম ভাবে প্রস্তুত। ইতিমধ্যেই ম্যাচের ভেন্যুগুলোকে প্রস্তুত থাকার কথা জানিয়ে দেওয়া হয়েছে। শোনা যাচ্ছে, দেশের কোভিড-১৯ পরিস্থিতির উপর নজর রাখছে বোর্ড। যদি দেখা যায় বিশ্বকাপ আসতে আসতে দেশে করোনার প্রভাব বাড়ছে, সেক্ষেত্রে নয়টি ভেন্যুর সংখ্যা কমিয়ে ফেলতে পারে বোর্ড। সেক্ষেত্রে কম সংখ্যক ভেন্যুতে বাড়তি নিরাপত্তা দিয়ে টি-২০ বিশ্বকাপের আয়োজন করবে বোর্ড।

বন্ধ করুন