বাড়ি > ময়দান > পুরস্কারের টাকা ক্রিকেটারদের অ্যাকাউন্টে পাঠিয়ে দিল BCCI
ওয়ার্ল্ড টি-২০ সিরিজ জয়ী ভারতের প্রতিবন্ধী ক্রিকেট দলের হাতে চেক তুলে দিচ্ছেন বিসিসিআই সভাপতি সৌরভ ও সচিব জয় শাহ।
ওয়ার্ল্ড টি-২০ সিরিজ জয়ী ভারতের প্রতিবন্ধী ক্রিকেট দলের হাতে চেক তুলে দিচ্ছেন বিসিসিআই সভাপতি সৌরভ ও সচিব জয় শাহ।

পুরস্কারের টাকা ক্রিকেটারদের অ্যাকাউন্টে পাঠিয়ে দিল BCCI

  • গত বছর আয়োজক ইংল্যান্ডকে ৩৬ রানে হারিয়ে টি-২০ ওয়ার্ল্ড সিরিজে চ্যাম্পিয়ন হয় ভারতের প্রতিবন্ধী ক্রিকেট দল।

কথা রাখল বিসিসিআই। ইংল্যান্ডের মাটিতে টি-২০ ওয়ার্ল্ড সিরিজ জয়ী ভারতের প্রতিবন্ধী ক্রিকেট দলের খেলোয়াড় ও সাপোর্ট স্টাফদের অ্যাকাউন্টে আর্থিক পুরস্কারের টাকা পাঠিয়ে দিল ভারতীয় বোর্ড।

শুক্রবারই সংবাদমাধ্যমে খবর বেরোয় প্রতিশ্রুতি মতো বোর্ডের তরফে পুরস্কারের টাকা এখনও পৌঁছয়নি ক্রিকেটারদের কাছে। শনিবারই বিসিসিআই প্রয়োজনীয় পদক্ষেপ নেয় এই বিষয়ে এবং সমস্যা মিটিয়ে ফেলে।

গত বছর আয়োজক ইংল্যান্ডকে ৩৬ রানে হারিয়ে টি-২০ ওয়ার্ল্ড সিরিজে চ্যাম্পিয়ন হয় ভারতের প্রতিবন্ধী ক্রিকেট দল। তৎকালীন বিসিসিআইয়ের কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্স প্রধান বিনোদ রাই আর্থিক পুরস্কারের কথা ঘোষণা করেন। সেই মতো গত ৪ মার্চ মুম্বইয়ে বোর্ডের সদর দফতরে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহ ভারতীয় দলের ক্যাপ্টেন বিক্রান্ত কেনি ও আরও এক ক্রিকেটার গুরুদাস রাউতের হাতে চেকের প্রতিলিপি তুলে দেন।

লকডাউনের জন্য বোর্ডের কার্যালয় বন্ধ থাকায় পুরস্কারের টাকা ক্রিকেটারদের হাতে পৌঁছে দেওয়া সম্ভব হয়নি। শুক্রবার অল ইন্ডিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশন ফর ফিজিক্যালি চ্যালেঞ্জড-এর সেক্রেটারি-জেনারেল রবি চৌহান বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে চিঠি লিখে অনুরোধ করেন পুরস্কারের টাকা ক্রিকেটারদের হাতে পৌঁছে দেওয়ার। তিনি এও জানান যে, লকডাউনের সময় ক্রিকেটাররা সমস্যায় রয়েছেন। তাই এই সময়ে টাকা পেলে তাঁদের সমস্যা দূর হতে পারে।

চিঠি পাওয়া মাত্রই মহারাজ উদ্যোগ নেন এবং সেই মতো কোষাধ্যক্ষ অরু ধুমল জানিয়ে দেন শনিবারই টাকা ক্রিকেটারদের অ্যাকাউন্টে পৌঁছে যাবে। প্রতিশ্রুতি মতো মোট ৬৫ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হচ্ছে দলকে। ১৭ জন ক্রিকেটারদের প্রত্যেককে ৩ লক্ষ টাকা করে। কোচকে ৩ লক্ষ টাকা এবং সাপোর্ট স্টাফদের মধ্যে বাকি টাকা ভাগ করে দেওয়া হয়েছে।

বন্ধ করুন