বাংলা নিউজ > ময়দান > হাঁটুর চোটে নাজেহাল, পিছিয়ে গেল বেন স্টোকসের কাউন্টি প্রত্যাবর্তন
বেন স্টোকস। ছবি- ডারহ্যাম কাউন্টি ক্রিকেট ক্লাব।

হাঁটুর চোটে নাজেহাল, পিছিয়ে গেল বেন স্টোকসের কাউন্টি প্রত্যাবর্তন

  • অন্তত মাসখানেকের আগে কাউন্টি খেলতে নামতে পারবেন না বলে স্টোকস নিজেই জানিয়েছেন।

সাম্প্রতিক সময়ে মানসিক স্বাস্থ্য থেকে শুরু করে চোট সমস্যা, বারংবার না না কারণে বেন স্টোকসের ক্রিকেট খেলা ব্যাহত। এবারের আইপিএলেও অংশ নিচ্ছেন না স্টোকস। তার বদলে কাউন্টি ক্রিকেট খেলার কথা ছিল ইংল্যান্ডের তারকা অলরাউন্ডারের। তবে ফের একবার বাঁধা হয়ে দাঁড়াল চোট।

হাঁটুর চোটের জেরে বেন স্টোকসের এখনই কাউন্টি ক্রিকেটে খেলতে নামা হচ্ছে না। Round the Wicket নামক এক পডকাস্টে স্টোকস নিজেই জানিয়েছেন যে অন্তত একমাসের আগে তিনি কাউন্টি ক্রিকেটে খেলতে নামতে পারবেন না। ৩০ বছর বয়সি ইংল্যান্ড তারকা বলেন, ‘আমার মনে হয় সকলেই ব্যাপারটা লক্ষ্য করেছেন যে ক্যারিবিয়ানে আমি আমার হাঁটু নিয়ে ভুগছিলাম। বর্তমানে আমি কোনওরকম অনুশীলন করছি না। আমি হাঁটুর স্ক্যান করাব এবং তারপরেই ঠিক কী হয়েছে বোঝা যাবে। রিপোর্ট আসলে আশা করছি সেই বুঝেই পরবর্তী পরিকল্পনা তৈরি করব।’

সম্প্রতি ক্যারিবিয়ানে, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে ০-১ ব্যবধানে পরাজিত হয় ইংল্যান্ড। তিন টেস্টের সেই সিরিজেই স্টোকস মোট ৯১ ওভার বল করেন। ২০১৬ সালের পর থেকে তিনি কোনও সিরিজে এত ওভার বল করেননি। এমনিতেই গোটা সিরিজে হাঁটুর সমস্যা ছিলই, তার উপর এত ওভার বল করায় বেশ ধকলও গিয়েছে। নিঃসন্দেহে ক্ষণিকের বিশ্রাম স্টোকস এবং তাঁর হাঁটুর জন্য় লাভদায়কই হবে। তবে এর জেরেই আপাতত তাঁর কাউন্টি দল ডারহ্যাম পাচ্ছে না স্টোকসকে।

বন্ধ করুন