বাংলা নিউজ > ময়দান > শেষ ODI ম্যাচে মাঠে নামছেন বেন স্টোকস, হঠাৎই অবসর ঘোষণা ব্রিটিশ তারকার
বেন স্টোকস। ছবি- এএফপি (AFP)

শেষ ODI ম্যাচে মাঠে নামছেন বেন স্টোকস, হঠাৎই অবসর ঘোষণা ব্রিটিশ তারকার

  • ক'দিন আগেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ইয়ন মর্গ্যান। এবার তারকা অল-রাউন্ডার সরে যাওয়ার কথা জানিয়ে দিলেন ওয়ান ডে ফর্ম্যাট থেকে।

ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ চলাকালীন ঘুণাক্ষরেও টের পাওয়া যায়নি এমন সিদ্ধান্ত নিতে চলেছেন বেন স্টোকস। তবে সিরিজ শেষ হওয়ার পরের দিনই নিজের সিদ্ধান্ত জানিয়ে দেন ব্রিটিশ অল-রাউন্ডার। সোমবার ইংল্যান্ডের টেস্ট ক্যাপ্টেন ঘোষণা করেন যে, তিনি মঙ্গলবারই শেষবার দেশের জার্সিতে ওয়ান ডে খেলতে নামবেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেই ম্যাচের পরেই একদিনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন তিনি।

সোমবার সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে স্টোকস নিজের অবসর নিতে চলার কথা জানিয়ে দেন অনুরাগীদের। টুইটারে তিনি বিশ্বকাপের ট্রফি হাতে নিজের একটি ছবি পোস্ট করেন। সঙ্গে বিজ্ঞতিলে লেখেন, ‘মঙ্গলবার ডারহ্যামে আমি ইংল্যান্ডের হয়ে শেষ ওয়ান ডে ম্যাচ খেলব। আমি এই ফর্ম্যাট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। এমন সিদ্ধান্ত নেওয়া অত্যন্ত কঠিন ছিল। ইংল্যান্ডের সতীর্থদের সঙ্গে খেলার প্রতিটা মিনিট উপভোগ করেছি। আমাদের যাত্রাটা ছিল অসাধারণ।’

তিন ফর্ম্যাটে নিজের সেরাটা দেওয়া সম্ভব নয় বুঝেই ওয়ান ডে ক্রিকেট থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নেন স্টোকস। ওয়ান ডে ছাড়লেও টেস্ট ও টি-২০'তে নিজের সেরাটা মেলে ধরবেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছেন তারকা অল-রাউন্ডার। পরে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফেও স্টোকসের অবসর নেওয়ার কথা জানানো হয় এবং ১১ বছর ধরে দেশের সেবা করার জন্য কৃতজ্ঞতা জ্ঞপণ করা হয়।

আরও পড়ুন:- ঠাসা ক্রীড়াসূচি, আগামী ৪ বছরে ভারত-পাকিস্তানের থেকেও বেশি ম্যাচ খেলবে বাংলাদেশ

ক'দিন আগেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মর্গ্যান। এবার তারকা অল-রাউন্ডার সরে যাওয়ার ইংল্যান্ডের ওয়ান ডে ক্রিকেটে শেষ হল আরও একটি বর্ণোজ্জ্বল অধ্যায়।

আরও পড়ুন:- Kumar Dharmasena's Viral Comment: Midlife crisis? মাঠে ভুলভাল সিদ্ধান্ত ওদিকে তরুণীর ‘হট’ ছবিতে কমেন্ট ধর্মসেনার!

উল্লেখ্য, স্টোকস ইংল্যান্ডের হয়ে এখনও পর্যন্ত ১০৪টি একদিনের আন্তর্জাতিক ম্যাচে মাঠে নেমেছেন। ৩৯.৪৪ গড়ে ২৯১৯ রান সংগ্রহ করেছেন। সেঞ্চুরি করেছেন ৩টি, হাফ-সেঞ্চুরি করেছেন ২১টি। বল হাতে উইকেট নিয়েছেন ৭৪টি।

বন্ধ করুন