বাংলা নিউজ > ময়দান > ভারতের কাছে সিরিজ হারের পর ক্যারিবিয়ানদের বিরুদ্ধে দলে ফিরছেন অজিদের চার মহারথী

ভারতের কাছে সিরিজ হারের পর ক্যারিবিয়ানদের বিরুদ্ধে দলে ফিরছেন অজিদের চার মহারথী

অস্ট্রেলিয়া টিম।

আগামী মাসে T20 WC-এ শুরু হওয়ার আগে এই সিরিজ অজিদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের T20 সিরিজে হেরে গিয়েছিল তারা। তাই WC-এর ঠিক আগ আত্মবিশ্বাস বাড়াতে ক্যারিবিয়ানদের হারাতে মরিয়া অজিরা। তার জন্য ভারতের বিরুদ্ধে খেলেননি এমন ৪ তারকাকে দলে ফিরিয়ে এনেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এর আগে, ক্রিকেট অস্ট্রেলিয়া আরও একটি গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি জোরদার করতে অস্ট্রেলিয়া এ বার মুখোমুখি হতে চলেছে ওয়েস্ট ইন্ডিজের। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে অজিরা। এর জন্য অস্ট্রেলিয়ার যে দল ঘোষণা করা হয়েছে, সেই দলে চার জন তারকা প্লেয়ার ফিরেছেন। ১৬ সদস্যের দল নির্বাচন করেছে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড।

আরও পড়ুন: হাল আমলে শিশিরের জন্য নাকি অনেক ম্যাচ হেরেছে ভারত- আজব দাবি ব্যাটিং কোচের

আগামী মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার আগে এই সিরিজটি অস্ট্রেলিয়ার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হেরে গিয়েছিল অস্ট্রেলিয়া। তাই বিশ্বকাপের ঠিক আগ আত্মবিশ্বাস বাড়াতে ওয়েস্ট ইন্ডিজকে হারাতে মরিয়া অজিরা। তার জন্য সম্প্রতি ভারতের বিরুদ্ধে খেলেননি এমন চার তারকাকে দলে ফিরিয়ে এনেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তাঁরা অবশ্য টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের অংশ। দলে ফিরেছেন ওপেনার ডেভিড ওয়ার্নার, অলরাউন্ডার মিচেল মার্শ, মার্কাস স্টোইনিস এবং পেসার মিচেল স্টার্ক।

তা ছাড়াও তরুণ তারকা ক্যামেরন গ্রিন নিজেকে টি-টোয়েন্টি ক্রিকেটে প্রমাণ করার জন্য আরও একটি সুযোগ পাবেন। কারণ তাঁকেও ১৬ জনের দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। প্রসঙ্গত ভারতের বিপক্ষে ক্যামেরন গ্রিন নজর কেড়েছিলেন। গ্রিন বর্তমানে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ার ১৫ সদস্য দলের অংশ নন, তবে ওয়ার্নারের অনুপস্থিতিতে ভারতের বিরুদ্ধে ওপেনার হিসেবে খেলার সময় তিনি দুই ম্যাচে শক্তিশালী হাফ সেঞ্চুরি করেছিলেন।

আরও পড়ুন: এখনও T20 WC-এর মূল দলে ঢুকতে পারেন মহম্মদ শামি, জেনে নিন ICC-র নিয়ম

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ডানহাতি পেসার কেন রিচার্ডসন এবং স্পিনার অ্যাস্টন অ্যাগারকে ৫ অক্টোবর গোল্ড কোস্ট এবং ৭ অক্টোবর দ্য গাব্বাতে অনুষ্ঠিত দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। অভিজ্ঞ ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ আবারও অধিনায়কত্বের দায়িত্ব নিচ্ছেন। অস্ট্রেলিয়ার প্রাক্তন ব্যাটসম্যান এবং জাতীয় নির্বাচক প্যানেলের চেয়ারম্যান জর্জ বেইলি বলেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজটি একটি গুরুত্বপূর্ণ ম্যাচ অনুশীলন হবে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘোষিত অস্ট্রেলিয়ার দল:

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), শন অ্যাবট, প্যাট কামিন্স, টিম ডেভিড, ক্যামেরন গ্রিন, জোস হ্যাজেলউড, জোস ইঙ্গলিস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ড্যানিয়েল সামস, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টোইনিস , এবং অ্যাডাম জাম্পা।

বন্ধ করুন