বাংলা নিউজ > ময়দান > বাতিল হয়ে গেল ব্রাজিল বনাম আর্জেন্টিনার প্রীতি ফুটবল ম্যাচ
ব্রাজিল বনাম আর্জেন্টিনার প্রীতি ফুটবল ম্যাচ বাতিল। ছবি: টুইটার
ব্রাজিল বনাম আর্জেন্টিনার প্রীতি ফুটবল ম্যাচ বাতিল। ছবি: টুইটার

বাতিল হয়ে গেল ব্রাজিল বনাম আর্জেন্টিনার প্রীতি ফুটবল ম্যাচ

  • আগামী ১লা জুন ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে কোপা আমেরিকা জয়ী আর্জেন্টিনা মুখোমুখি হবে ইউরো জয়ী ইতালির। সেই ম্যাচ খেলার পরে আগামী ৬ জুন ইসরায়েলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলার কথা রয়েছে মেসিদের।

শুভব্রত মুখার্জি: লাতিন আমেরিকার অন্যতম দুই শক্তিধর ফুটবল খেলিয়ে দেশ ব্রাজিল এবং আর্জেন্টিনা ফুটবল মাঠে মুখোমুখি হয়া মানেই উৎসাহ উন্মাদনার অন্ত থাকে না। এই দুই দেশের ম্যাচে রোমাঞ্চ লেখা থাকে যেন পরতে পরতে। তবে এবার সেই উন্মাদনা থেকেই বঞ্চিত হতে চলেছে দর্শকরা। আগামী ১১ জুন অস্ট্রেলিয়ার ঐতিহাসিক মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হওয়ার কথা ছিল ব্রাজিল-আর্জেন্টিনা এই দুই দলে। দুই দলের মধ্যে হওয়ার কথা ছিল এক প্রীতি ফুটবল ম্যাচ। তবে সমর্থকদের জন্য দুঃসংবাদ, সেই ম্যাচটি বাতিল হয়েছে।

ব্রাজিলিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। নেইমারদের ক্রীড়া সমন্বয়ক জুনিনহো পালিস্তা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়ে দিয়েছেন মেলবোর্নের প্রীতি ম্যাচটি আর আয়োজন করা হবে না। তবে এই ম্যাচটি আগামী সময়েও হবে কিনা, সেই বিষয়েও তিনি কোনও নিশ্চয়তা দিতে পারেননি। উল্লেখ্য এর আগে ব্রাজিলিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন ম্যাচটি খেলার বিষয়ে নিশ্চিত করলেও আর্জেন্টিনা শিবির থেকে সেই নিশ্চয়তা পাননি আয়োজকরা। আগামী ১লা জুন ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে কোপা আমেরিকা জয়ী আর্জেন্টিনা মুখোমুখি হবে ইউরো জয়ী ইতালির। সেই ম্যাচ খেলার পরে আগামী ৬ জুন ইসরায়েলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলার কথা রয়েছে মেসিদের।

এই দুটি ম্যাচ খেলার পরে ব্রাজিলের বিরুদ্ধে প্রীতি ম্যাচটি খেলতে হলে মাত্র চারদিন বিরতি পেত আর্জেন্টিনা ফুটবলাররা। যেহেতু প্রীতি ম্যাচ, তাই আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন নিশ্চিত করে কখনোই জানায়নি তারা ম্যাচটি খেলবে। অবশেষে ব্রাজিলের পক্ষ থেকেই ম্যাচ বাতিলের ঘোষণা করে দেওয়া হল। উল্লেখ্য ব্রাজিলও আগামী মাসে খেলবে দক্ষিণ কোরিয়া ও জাপানের বিপক্ষে। ফলে তাদের ফুটবলারদেরও বিশ্রামের বিষয়টি মাথায় রেখেই এই সিদ্ধান্ত বলে মত বিশেষজ্ঞদের।

বন্ধ করুন