বাংলা নিউজ > ময়দান > AUS vs WI: লক্ষ্য কঠিন হলেও অসম্ভব নয়, ক্যাপ্টেনের ব্যাটে পালটা লড়াই ক্যারিবিয়ানদের

AUS vs WI: লক্ষ্য কঠিন হলেও অসম্ভব নয়, ক্যাপ্টেনের ব্যাটে পালটা লড়াই ক্যারিবিয়ানদের

শতরানের পরে ব্রাথওয়েট। ছবি- এপি (AP)

Australia vs West Indies 1st Test: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পারথ টেস্টের শেষ দিনে ওয়েস্ট ইন্ডিজকে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হবে নিশ্চিত।

লক্ষ্যটা সহজ নয়, তবে এখনই লড়াই ছাড়ছে না ওয়েস্ট ইন্ডিজ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পারথ টেস্টে ক্যারিবিয়ানদের সামনে জয়ের রাস্তা খোলা রয়েছে। অন্ততপক্ষে ম্য়াচ বাঁচিয়ে মাঠ ছাড়ার সুযোগও রয়েছে ওয়েস্ট ইন্ডিজের সামনে। তবে তার জন্য শেষ দিনে নিজেদের ছাপিয়ে যেতে হবে ক্রেগ ব্রাথওয়েটদের।

অস্ট্রেলিয়ার ৪ উইকেটে ৫৯৮ রানের জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংসে ২৮৩ রানে অল-আউট হয়ে যায়। অর্থাৎ, প্রথম ইনিংসের নিরিখে ৩১৫ রানের বিশাল লিড হাতে পেয়ে যায় অস্ট্রেলিয়া। তা সত্ত্বেও তারা ক্যারিবিয়ানদের ফলো-অন করায়নি। বদলে নিজেরাই দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে।

অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে ২ উইকেটের বিনিময়ে ১৮২ রান তুলে ব্যাট ছেড়ে দেয়। মার্নাস ল্যাবুশান ১৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১১০ বলে ১০৪ রান করে অপরাজিত থাকেন। ২০ রানে নট-আউট থাকেন স্টিভ স্মিথ। ডেভিড ওয়ার্নার ৪৮ ও উসমান খোওয়াজা ৬ রান করে মাঠ ছাড়েন। ১টি করে উইকেট নেন কেমার রোচ ও রোস্টন চেস।

আরও পড়ুন:- AUS vs WI: একই টেস্টে সেঞ্চুরি ও ডাবল সেঞ্চুরি, গাভাসকরদের এলিট লিস্টে মার্নাস ল্যাবুশান

জয়ের জন্য ৪৯৮ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে শেষ ইনিংসে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। তারা চতুর্থ দিনের শেষে তাদের দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ১৯২ রান তোলে। ১১টি বাউন্ডারির সাহায্যে ১৬৬ বলে ১০১ রান করে অপরাজিত থাকেন ক্যাপ্টেন ক্রেগ ব্রাথওয়েট। তেজনারায়ন চন্দ্রপল ৪৫ রান করে আউট হন।

আরও পড়ুন:- IND vs BAN: ফের বদল ভারতের ODI স্কোয়াডে, শামির পরিবর্তে বাংলাদেশ সফরে তরুণ পেসার

জয়ের জন্য শেষ দিনে ওয়েস্ট ইন্ডিজের দরকার আরও ৩০৬ রান। ম্যাচ জিততে অস্ট্রেলিয়ার দরকার ৭টি উইকেট। সন্দেহ নেই এমন পরিস্থিতিতে পারথ টেস্টের পাল্লা ঝুঁকে অজিদের দিকেই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.