বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: ২ সপ্তাহেই আতাপাত্তুর থেকে সিংহাসন কাড়লেন মুনি, বাংলাদেশে খারাপ খেলে বিশ্বব়্যাঙ্কিংয়ে পতন হরমনপ্রীতের

ICC Ranking: ২ সপ্তাহেই আতাপাত্তুর থেকে সিংহাসন কাড়লেন মুনি, বাংলাদেশে খারাপ খেলে বিশ্বব়্যাঙ্কিংয়ে পতন হরমনপ্রীতের

ICC ব়্যাঙ্কিংয়ে পিছিয়ে গেলেন হরমনপ্রীত কৌর। ছবি- এএফপি।

ICC Women's ODI Rankings: অ্যাশেজে দারুণ খেলে ব্যাটারদের সঙ্গে অল-রাউন্ডারদের তালিকাতেও লাফ দিলেন ইংল্যান্ডের ন্যাট সিভার ব্রান্ট। আইসিসির মহিলা ওয়ান ডে ব্যাটার ও বোলারদের সেরা দশের তালিকায় চোখ রাখুন।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের দুর্দান্ত পারফর্ম্যান্সের সুবাদে শ্রীলঙ্কার প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে আইসিসি ব়্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেছিলেন চামারি আতাপাত্তু। তবে খুব বেশিদিন বিশ্বব়্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা হল না তাঁর। আতাপাত্তুর কাছ থেকে সিংহাসন পুনরুদ্ধার করলেন অস্ট্রেলিয়ার বেথ মুনি। উল্লেখ্য, জুলাইয়ের প্রথম সপ্তাহে বেথ মুনিকে সরিয়ে মেয়েদের ওয়ান ডে ব্যাটারদের তালিকায় এক নম্বরে উঠেছিলেন শ্রীলঙ্কার ক্যাপ্টেন।

আইসিসির সাম্প্রতিক প্রকাশিত ব়্যাঙ্কিং অনুযায়ী ওয়ান ডে ব্যাটারদের তালিকায় তৃতীয় স্থানে অবস্থান করছেন চামারি। অর্থাৎ, তিনি দু'ধাপ পিছিয়ে গিয়েছেন ব্যক্তিগত ব়্যাঙ্কিংয়ে।

চলতি উইমেন্স অ্যাশেজের প্রথম দু'টি ওয়ান ডে ম্যাচে যথাত্রমে ৩১ ও ১১১ রানের অনবদ্য ২টি ইনিংস খেলে ব্যক্তিগত ব়্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন ইংল্যান্ডের ন্যাট সিভার ব্রান্ট। তিনি পাঁচ নম্বর থেকে ৩ ধাপ উঠে এসে ব্যাটারদের তালিকায় দ্বিতীয় স্থানে পৌঁছে গিয়েছেন। চার নম্বরে অবস্থান করছেন অ্যালিসা হিলি।

ব্যাটারদের প্রথম দশে দু'জন ভারতীয় ক্রিকেটার রয়েছেন। ৬ নম্বরে অবস্থান করছেন স্মৃতি মন্ধনা। ২ ধাপ পিছিয়ে ৮ নম্বরে অবস্থান করছেন হরমনপ্রীত কৌর।

আরও পড়ুন:- মাঠে নামলেই ৫০০ কোহলির, সব থেকে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলা ১০ ভারতীয় ক্রিকেটার

আইসিসির সেরা ১০ মহিলা ওয়ান ডে ব্যাটার:-
১. বেথ মুনি (অস্ট্রেলিয়া)
২. ন্যাট সিভার-ব্রান্ট (ইংল্যান্ড)
৩. চামারি আতাপাত্তু (শ্রীলঙ্কা)
৪. অ্যালিসা হিলি (অস্ট্রেলিয়া)
৫. লরা উলভার্ট (দক্ষিণ আফ্রিকা)
৬. স্মৃতি মন্ধনা (ভারত)
৭. মেগ ল্যানিং (অস্ট্রেলিয়া)
৮. হরমনপ্রীত কৌর (ভারত)
৯. এলিস পেরি (অস্ট্রেলিয়া)
১০. ট্যামি বিউমন্ট (ইংল্যান্ড)

আইসিসির ওয়ান ডে বোলারদের তালিকায় অবশ্য বিস্তর কিছু রদবদল নেই। যথারীতি এক নম্বরে রয়েছেন ইংল্যান্ডের সোফি একলেস্টোন। দ্বিতীয় ও তৃতীয় স্থানে নিজেদের মধ্যে জায়গা বদল করেছেন যথাক্রমে দক্ষিণ আফ্রিকার শাবনিম ইসমাইল ও অস্ট্রেলিয়ার জেস জোনাসেন। ভারতের রাজেশ্বরী গায়কোয়াড় এক ধাপ পিছিয়ে নয় নম্বরে পৌঁছে গিয়েছেন।

আরও পড়ুন:- সুপারম্যানসুলভ অবিশ্বাস্য ক্যাচে ঋদ্ধিমান সাহাকে মনে করালেন ধ্রুব জুরেল- ভিডিয়ো

আইসিসির সেরা ১০ মহিলা ওয়ান ডে বোলার:-
১. সোফি একলেস্টোন (ইংল্যান্ড)
২. শাবনিম ইসমাইল (দক্ষিণ আফ্রিকা)
৩. জেস জোনাসেন (অস্ট্রেলিয়া)
৪. মেগান শুট (অস্ট্রেলিয়া)
৫. হেইলি ম্যাথিউজ (ওয়েস্ট ইন্ডিজ)
৬. কেট ক্রস (ইংল্যান্ড)
৭. আয়াবঙ্গা খাকা (দক্ষিণ আফ্রিকা)
৮. অ্যাশলেই গার্ডনার (অস্ট্রেলিয়া)
৯. রাজেশ্বরী গায়কোয়াড় (ভারত)
১০. মারিজান কাপ (দক্ষিণ আফ্রিকা)

ব্যাটারদের মতো আইসিসি মহিলা ওয়ান ডে অল-রাউন্ডারের শীর্ষস্থানেও রদবদল হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের হেইলি ম্যাথিউজকে দ্বিতীয় স্থানে ঠেলে দিয়ে এক নম্বরে উঠে এসেছেন ন্যাট সিভার ব্রান্ট। ভারতের দীপ্তি শর্মা অল-রাউন্ডারদের তালিকায় সাত নম্বরে পিছিয়ে গিয়েছেন।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

এজেন্টদের ফাঁদে পড়ে রাশিয়ায় যুদ্ধে লড়তে হচ্ছে বহু ভারতীয়কে! সরব ওয়েইসি ৪৯-এ পা রাজের, 'বাবলি' শুভশ্রী কী উপহার দিলেন বেটার হাফকে? প্রেমিকের অনুরোধে লিঙ্গ পরিবর্তন করে প্রেমে প্রত্যাখ্যাত! পুলিশের দ্বারস্থ যুবক কলকাতায় মেসি! বৃহস্পতিবারই মায়ামিতে নতুন মরশুম শুরু করবেন তার আগেই এল বড় খবর JFC vs EBFC Live Streaming: জামশেদপুর-ইস্টবেঙ্গল ম্যাচ কখন,কোথায় ফ্রি-তে দেখবেন? এভাবেই চলবে নিউ গড়িয়া-রুবি মেট্রো, উদ্বোধনের আগেই দেখে নিন মেট্রোর কেবিন থেকে অ্যাপার্টমেন্টের দাম ৯৫ কোটি টাকা, কার পার্কিং ৫টা, বিক্রি হল কোথায়? কিনলেন কে? ইংরেজিটা ঠিক হচ্ছে তো? ভয়ে-ভয়ে থাকেন ভালো অফিসাররাও, ট্রেনিং দিচ্ছি, বললেন মমতা 'আমি বুঝিনি আমি মূর্খ', শ্রীময়ীকে বিয়ের আগেই এমন আত্মোপলব্ধি কেন কাঞ্চনের? 'আজও ওর সঙ্গে...' মৃত্যুর পর বাড়ি ছাড়তে পারেননি সুশান্ত? দিদিকে বলেন কোন কথা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.