বাংলা নিউজ > ময়দান > BAN-A vs WI-A: বাবার মতোই দাপুটে ব্যাটিং চন্দ্রপলের ছেলের, ব্যর্থ মোমিনুল, ঘরের মাঠে খাবি খাচ্ছে বাংলাদেশ

BAN-A vs WI-A: বাবার মতোই দাপুটে ব্যাটিং চন্দ্রপলের ছেলের, ব্যর্থ মোমিনুল, ঘরের মাঠে খাবি খাচ্ছে বাংলাদেশ

ফলো-অন বাঁচানোই চ্যালেঞ্জ বাংলাদেশের। ছবি- বাংলাদেশ ক্রিকেট টুইটার।

Bangladesh A vs West Indies A 3rd unofficial Test: ৩ উইকেট হাতে নিয়ে ফলো-অন বাঁচানোই এখন চ্যালেঞ্জ বাংলাদেশ-এ দলের।

সাম্প্রতিক সময়ে উপমহাদেশের পিচে ক্যারিবিয়ান ব্যাটসম্যানদের অসহায়তার ছবি দেখতে অভ্যস্ত হয়ে উঠেছেন ক্রিকেটপ্রেমীরা। বিশেষ করে লাল বলের ক্রিকেটে স্পিন সহায়ক বাইশগজে বরাবর হোঁচট খায় ওয়েস্ট ইন্ডিজ। যদিও এবার বাংলাদেশ সফরে কার্যত একতরফা দাপট দেখাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ-এ দল।

সিলেটে বাংলাদেশ-এ দলের বিরুদ্ধে তৃতীয় বেসরকারি টেস্টের দ্বিতীয় দিনের শেষে চালকের আসনে ক্যারিবিয়ান দল। টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে ৪৪৫ রান সংগ্রহ করে। দাপুটে হাফ-সেঞ্চুরি করেন তেজনারায়ন চন্দ্রপল, আলিক আথানাজে, জোশুয়া ডা'সিলভা, রেমন রেইফার ও কেভিন সিনক্লেয়ার। নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন আকিম জর্ডন।

ওপেন করতে নেমে বাবার মতোই দাপুটে ব্যাট করেন তেজনারায়ন চন্দ্রপল। তিনি ৮৩ রান করে সাজঘরে ফেরেন। চার নম্বরে ব্যাট করতে নেমে আথানাজে করেন ৫৯ রান। পাঁচ নম্বরে ব্যাট করে ক্যাপ্টেন জোশুয়া ৮২ রানের ঝকঝকে ইনিংস খেলেন। রেইফার করেন ৫৬ রান। কেভিন সাজঘরে ফেরেন ৬০ রানের অনবদ্য ইনিংস খেলে। জর্ডন আউট হন ব্যক্তিগত ৪৭ রানের মাথায়। সুতরাং, দলগত পারফর্ম্যান্সে ভর করেই প্রথম দফায় বড়সড় ইনিংস গড়ে ওয়েস্ট ইন্ডিজ-এ দল।

আরও পড়ুন:- ব্যাট-প্যাড সিন্দুকে রেখে কমেন্ট্রি বক্সে ফিরছেন 'ওয়েদার ম্যান' কার্তিক, WTC ফাইনালে আর কারা ধারাভাষ্য দেবেন?

বাংলাদেশের হয়ে নাসুম আহমেদ ১৩৩ রান খরচ করে ৫টি উইকেট দখল করেন। ২টি করে উইকেট নেন মুশফিক হাসান ও শোরিফুল ইসলাম। ১টি উইকেট দখল করেন মাহমুদুল হাসান জয়।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ দ্বিতীয় দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করেছে। ক্যাপ্টেন সইফ হাসান ৩২ রান করে আউট হন। ২৯ রান করেন জাকির হাসান। ২৮ রান করে মাঠ ছাড়েন নুরুল হাসান। মাহমুদুল হাসান জয় ৯ রান করে সাজঘরে ফেরেন। মোমিনুল হক ৫ রান করে মাঠ ছাড়েন। আউট হওয়ার আগে ৯ রান করেন ইয়াসির আলি। সাহাদত হোসেন ৩ রানের সংক্ষিপ্ত যোগদান রাখেন। দিনের শেষে তানজিম হাসান সাকিব ১৭ ও নাসুম আহমেদ ৭ রান করে নট-আউট থাকেন।

আরও পড়ুন:- সেলফি তুলতে চেয়েছিলেন এক অনুরাগী, প্রাক্তন উইম্বলডন চ্যাম্পিয়ন টেনিস তারকা বিয়ে করছেন তাঁকেই

ওয়েস্ট ইন্ডিজের হয়ে এখনও পর্যন্ত ২টি করে উইকেট নিয়েছেন অ্যান্ডারসন ফিলিপ ও কেভিন সিনক্লেয়ার। ১টি করে উইকেট পকেটে পুরেছেন আকিম জর্ডন ও রেমন রেইফার। প্রথম ইনিংসের নিরিখে ওয়েস্ট ইন্ডিজের থেকে এখনও ২৮৮ রানে পিছিয়ে রয়েছে বাংলাদেশ। ৩ উইকেট হাতে নিয়ে ফলো-অন বাঁচানোই এখন চ্যালেঞ্জ তাদের সামনে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

তাপপ্রবাহের মাঝেই দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, কবে কোথায় হবে স্বস্তির বর্ষণ? T20 ও ODI বিশ্বকাপে দেখা হয়, কিন্তু ভারত-পাকিস্তানের টেস্ট সিরিজ হোক, চান রোহিত! মমতার প্ররোচনাতেই রেজিনগরে হামলা, মুখ্যমন্ত্রীর বক্তব্য সহরাওয়ার্দির মতো: শমীক আগে জল দিন তারপর প্রচার করবেন! উলুবেড়িয়ায় বিক্ষোভের মুখে তৃণমূল প্রার্থী সাজদা সন্তান আসার আগে অমর চিত্র কথা-রামায়ণে মজে ইয়ামি! বললেন 'আমার বর আদিত্য আমায়…' ‘দরকার নতুনের…’! ৫৬ লাখ খোরপোশ, ২য় বিয়ের জল্পনা! কী লিখল কাঞ্চন-প্রাক্তন পিঙ্কি জেলে জোর করে আম, মিষ্টি খাচ্ছেন কেজরি! দাবি করে কোর্টে কী বলল ED? হয়ে ওঠেন সকলের প্রিয় Angry Rantman, কেন নিজের এই নাম রেখেছিলেন অভ্রদীপ নয়া UPI ID-তে মাইগ্রেশন শুরু করল পেটিএম, এতে গ্রাহকদের ওপর পড়বে কী প্রভাব? মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য

Latest IPL News

মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.