বাংলা নিউজ > ময়দান > BAN-A vs WI-A: বাবার মতোই দাপুটে ব্যাটিং চন্দ্রপলের ছেলের, ব্যর্থ মোমিনুল, ঘরের মাঠে খাবি খাচ্ছে বাংলাদেশ

BAN-A vs WI-A: বাবার মতোই দাপুটে ব্যাটিং চন্দ্রপলের ছেলের, ব্যর্থ মোমিনুল, ঘরের মাঠে খাবি খাচ্ছে বাংলাদেশ

ফলো-অন বাঁচানোই চ্যালেঞ্জ বাংলাদেশের। ছবি- বাংলাদেশ ক্রিকেট টুইটার।

Bangladesh A vs West Indies A 3rd unofficial Test: ৩ উইকেট হাতে নিয়ে ফলো-অন বাঁচানোই এখন চ্যালেঞ্জ বাংলাদেশ-এ দলের।

সাম্প্রতিক সময়ে উপমহাদেশের পিচে ক্যারিবিয়ান ব্যাটসম্যানদের অসহায়তার ছবি দেখতে অভ্যস্ত হয়ে উঠেছেন ক্রিকেটপ্রেমীরা। বিশেষ করে লাল বলের ক্রিকেটে স্পিন সহায়ক বাইশগজে বরাবর হোঁচট খায় ওয়েস্ট ইন্ডিজ। যদিও এবার বাংলাদেশ সফরে কার্যত একতরফা দাপট দেখাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ-এ দল।

সিলেটে বাংলাদেশ-এ দলের বিরুদ্ধে তৃতীয় বেসরকারি টেস্টের দ্বিতীয় দিনের শেষে চালকের আসনে ক্যারিবিয়ান দল। টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে ৪৪৫ রান সংগ্রহ করে। দাপুটে হাফ-সেঞ্চুরি করেন তেজনারায়ন চন্দ্রপল, আলিক আথানাজে, জোশুয়া ডা'সিলভা, রেমন রেইফার ও কেভিন সিনক্লেয়ার। নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন আকিম জর্ডন।

ওপেন করতে নেমে বাবার মতোই দাপুটে ব্যাট করেন তেজনারায়ন চন্দ্রপল। তিনি ৮৩ রান করে সাজঘরে ফেরেন। চার নম্বরে ব্যাট করতে নেমে আথানাজে করেন ৫৯ রান। পাঁচ নম্বরে ব্যাট করে ক্যাপ্টেন জোশুয়া ৮২ রানের ঝকঝকে ইনিংস খেলেন। রেইফার করেন ৫৬ রান। কেভিন সাজঘরে ফেরেন ৬০ রানের অনবদ্য ইনিংস খেলে। জর্ডন আউট হন ব্যক্তিগত ৪৭ রানের মাথায়। সুতরাং, দলগত পারফর্ম্যান্সে ভর করেই প্রথম দফায় বড়সড় ইনিংস গড়ে ওয়েস্ট ইন্ডিজ-এ দল।

আরও পড়ুন:- ব্যাট-প্যাড সিন্দুকে রেখে কমেন্ট্রি বক্সে ফিরছেন 'ওয়েদার ম্যান' কার্তিক, WTC ফাইনালে আর কারা ধারাভাষ্য দেবেন?

বাংলাদেশের হয়ে নাসুম আহমেদ ১৩৩ রান খরচ করে ৫টি উইকেট দখল করেন। ২টি করে উইকেট নেন মুশফিক হাসান ও শোরিফুল ইসলাম। ১টি উইকেট দখল করেন মাহমুদুল হাসান জয়।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ দ্বিতীয় দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করেছে। ক্যাপ্টেন সইফ হাসান ৩২ রান করে আউট হন। ২৯ রান করেন জাকির হাসান। ২৮ রান করে মাঠ ছাড়েন নুরুল হাসান। মাহমুদুল হাসান জয় ৯ রান করে সাজঘরে ফেরেন। মোমিনুল হক ৫ রান করে মাঠ ছাড়েন। আউট হওয়ার আগে ৯ রান করেন ইয়াসির আলি। সাহাদত হোসেন ৩ রানের সংক্ষিপ্ত যোগদান রাখেন। দিনের শেষে তানজিম হাসান সাকিব ১৭ ও নাসুম আহমেদ ৭ রান করে নট-আউট থাকেন।

আরও পড়ুন:- সেলফি তুলতে চেয়েছিলেন এক অনুরাগী, প্রাক্তন উইম্বলডন চ্যাম্পিয়ন টেনিস তারকা বিয়ে করছেন তাঁকেই

ওয়েস্ট ইন্ডিজের হয়ে এখনও পর্যন্ত ২টি করে উইকেট নিয়েছেন অ্যান্ডারসন ফিলিপ ও কেভিন সিনক্লেয়ার। ১টি করে উইকেট পকেটে পুরেছেন আকিম জর্ডন ও রেমন রেইফার। প্রথম ইনিংসের নিরিখে ওয়েস্ট ইন্ডিজের থেকে এখনও ২৮৮ রানে পিছিয়ে রয়েছে বাংলাদেশ। ৩ উইকেট হাতে নিয়ে ফলো-অন বাঁচানোই এখন চ্যালেঞ্জ তাদের সামনে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শোভন-সোহিনীর প্রেমের সাক্ষী! ইমন কি ছিলেন প্রাক্তনের বিয়েতে, জানা গেল অবশেষে কলেজ পড়ুয়াদের পেরেন্ট-টিচার মিটিং, অ্যাটেন্ডেন্স ট্র্যাকিং অ্যাপ বিজেপি রাজ্যে ‘‌আমি বিরোধী দলনেতা, সংগঠনের দায়িত্ব আমার নয়’‌, পরাজয়ের দায় নিলেন না শুভেন্দু মাদারশিপ নোঙর করল ভারতের বৃহত্তম পরিবহন বন্দরে, জানুন কেরলের এই পোর্ট নিয়ে বিষদে বয়স ভাঁড়িয়েছিলেন, নিজেই স্বীকার করলেন কোহলিকে বিষেদগার করা অমিত মিশ্র! আলোচনার রাস্তা খোলা, আরও কঠোর হচ্ছে বাংলাদেশ সরকার, কোটা বিরোধিতায় পথে ছাত্ররা চলন্ত ট্রেন থেকে খুলে গেল ইঞ্জিন!ডিব্রুগড়-হাওড়া কামরূপ এক্সপ্রেস এড়াল বিপত্তি বিয়েতে অনন্ত জড়িয়ে ধরে ছবি, আম্বানিদের সঙ্গে তৈমুরের ন্যানির কী সম্পর্ক জানেন? ‘আত্মা শান্তি পাবে’, ট্রেন দুর্ঘটনায় মৃত চালক অনিল ক্লিনচিট পেতেই বললেন স্ত্রী জামনগর অনন্ত-রাধিকা ঢুকতেই পুষ্প বৃষ্টি,বরকে কেন কনুই দিয়ে ধাক্কা দিলেন নতুন বউ!

T20 WC 2024

T20 WC 2024 Final: পুরো ব্ল্যাঙ্ক হয়ে গিয়েছিলাম: কোন মুহূর্তের কথা বললেন রোহিত ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.