বাংলা নিউজ > ময়দান > দু'বছরে নেই একটিও শতরান, তাও নিজের ব্যাটিং নিয়ে আশ্বস্ত চেতেশ্বর পূজারা
নেটে অনুশীলন পূজারার। ছবি- পিটিআই। (PTI)
নেটে অনুশীলন পূজারার। ছবি- পিটিআই। (PTI)

দু'বছরে নেই একটিও শতরান, তাও নিজের ব্যাটিং নিয়ে আশ্বস্ত চেতেশ্বর পূজারা

  • শেষ ৩৮ টি টেস্ট ইনিংসে পূজারার একটিও শতরান নেই।

শুভব্রত মুখার্জি

কানপুরের গ্রীন পার্কের ২২ গজে মুখোমুখি হবে ভারত এবং নিউজিল্যান্ড দুই যুযুধান প্রতিপক্ষ। ভারতীয় টেস্ট দলের ব্যাটিংয়ের অন্যতম স্তম্ভ চেতেশ্বর পূজারা। তবে ২০১৯ সালের জানুয়ারির পর থেকে টেস্টে তাঁর ব্যাট থেকে একটিও শতরানের ইনিংস দেখতে পাওয়া যায়নি। এই সিরিজে অনেকের আশা সেই শতরানের খরা কাটাবেন পূজারা। তবে স্বয়ং পূজারা এইসব বিষয় আমল দিতে একেবারে রাজি নন। তিনি স্পষ্ট জানিয়ে দিলেন সময়মতো শতরান আসবেই, তা নিয়ে চিন্তার কিছু নেই।

২৫ নভেম্বর থেকে শুরু হবে ভারত বনাম নিউজিল্যান্ড দুই টেস্টের সিরিজের প্রথম টেস্ট। এই বিষয়ে টেস্টের আগে এক ভার্চুয়াল প্রেস কনফারেন্সে পূজারা জানান, 'আমি ৫০,৮০, ৯০ রানের ইনিংস ধারাবাহিকভাবে খেলছি। তবে হ্যাঁ, অনেকদিন হল শতরান করিনি। কিন্তু তা নিয়ে আমি চিন্তিত নই। আমি জানি আমি যতক্ষণ পর্যন্ত ভাল ব্যাট করব। আমার দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করব, ততদিন এই ব্যাপারে চিন্তার কারণ নেই। আমি বিষয়টি নিয়ে খুশি। আর এই বিষয়টি একটি ইনিংসের বিষয়। আমার ফোকাস ভাল ব্যাট করা। যতক্ষণ সেটা করব ততক্ষণ আমি নিশ্চিত শতরান আমার ধারে কাছেই থাকবে।'

উল্লেখ্য, শেষ ৩৮ টি টেস্ট ইনিংসে পূজারার একটিও শতরান নেই। ২০১৯ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের মাটিতে জানুয়ারি মাসে তিনি শেষ শতরান করেছিলেন। এই কারণে ৩৩ বছর বয়সীকে কম কটাক্ষ হজম করতে হয়নি। তবে ভারতের শেষ সিরিজে ইংল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে পূজারা তার আগের ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন।

বন্ধ করুন