বাংলা নিউজ > ময়দান > ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে নিজেকে নতুন করে খুঁজে পেলেন পূজারা, গড়লেন নজির

ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে নিজেকে নতুন করে খুঁজে পেলেন পূজারা, গড়লেন নজির

নয়া নজির পূজারার

হোভের কাউন্টি গ্রাউন্ডে সারের বিপক্ষে সাসেক্স অধিনায়ক পুজারা ১৩১ বলে করেছেন ১৭৪ রান। তার ইনিংস সাজানো ছিল ২০ চার ও ৫ ছয়ে। লিস্ট ‘এ’ কেরিয়ার এটিই তার সেরা ইনিংস। উল্লেখ্য আগের ম্যাচেই তিনি করেছিলেন ৭৯ বলে ১০৭। সেই ইনিংস খেলার পথে আবার তিনি এক ওভারে করেছিলেন ২২ রান।

শুভব্রত মুখার্জি: ঝোড়ো ব্যাটিং বা মারকাটারি ব্যাটিংয়ের সঙ্গে এতদিন চেতেশ্বর পূজারার নাম যুক্ত করা সম্ভব ছিল না। তবে এবার গোটা বিষয়টা যেন বদলে দিতে চলেছেন তিনি। ইংল্যান্ডের মাটিতে কার্যত এক অন্য পূজারাকেই যেন দেখতে পাচ্ছে ভক্তরা। সেই তার ব্যাটেই যেন চলছে এখন রান বন্যা। কাউন্টি ক্রিকেটে মারকাটারি মেজাজে ব্যাট করতে তাকে আগেই দেখা গিয়েছিল। এবার এই ভারতীয় ব্যাটার এবার পঞ্চাশ ওভারের ক্রিকেটেও রয়েছেন খুনে মেজাজে। রয়্যাল লন্ডন ওয়ানডে কাপে বিধ্বংসী ব্যাটিং করেছেন তিনি। তুলে নিয়েছেন টানা দ্বিতীয় সেঞ্চুরি। চাপের মুখে নেমে খেলেছেন কেরিয়ার সেরা ইনিংস। গড়ে ফেলেছেন নয়া নজিরও।

আরও পড়ুন: 'ভারতের কি ভিটামিনের অভাব আছে?' এশিয়া কাপের আগে বড় মন্তব্য পাকিস্তানের প্রাক্তনীর

হোভের কাউন্টি গ্রাউন্ডে সারের বিপক্ষে সাসেক্স অধিনায়ক পুজারা ১৩১ বলে করেছেন ১৭৪ রান। তার ইনিংস সাজানো ছিল ২০ চার ও ৫ ছয়ে। লিস্ট ‘এ’ কেরিয়ার এটিই তার সেরা ইনিংস। উল্লেখ্য আগের ম্যাচেই তিনি করেছিলেন ৭৯ বলে ১০৭। সেই ইনিংস খেলার পথে আবার তিনি এক ওভারে করেছিলেন ২২ রান। ৫০ ওভারের ক্রিকেটে পূজারার আগের সেরা ইনিংস ছিল অপরাজিত ১৫৮ রান। ২০১২ সালে রাজকোটে এনকেপি সালভি চ্যালেঞ্জার ট্রফিতে ভারত ‘বি’ দলের হয়ে ভারত ‘এ’ দলের বিপক্ষে এই ইনিংসটি খেলেছিলেন তিনি।

সারের বিপক্ষে এই ম্যাচে চতুর্থ ওভারে ক্রিজে আসেন পূজারা। টস হেরে ব্যাটিংয়ে নেমে সাসেক্স ৯ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল। সেখান থেকে তৃতীয় উইকেটে টম ক্লার্কের সঙ্গে ২০৫ রানের অনবদ্য এক জুটি গড়ে দলকে লড়াইয়ে ফেরান তিনি। পূজারার ইনিংসের একটা পর্যায়ে অবশ্য তার রান ছিল ৪৮ বলে মাত্র ২৬। ৩৪ বছর বয়সি ব্যাটার চার মেরে পঞ্চাশ পূর্ণ করেন মাত্র ৬৯ বলে। পরের পঞ্চাশে পৌঁছতে তার লেগেছিল মাত্র ৩৪ বল। শতরান করার পরবর্তীতে ২০ বল খেলেই পৌঁছন দেড়শতে। তার শেষ ৭৪ রান আসে মাত্র ২৮ বলে। ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৭৮ রান করে সাসেক্স। ক্লার্ক ১০৬ বলে করেন ১০৪ রান। র‌য়্যাল লন্ডন কাপে এখনও পর্যন্ত ৫ ম্যাচ খেলে পুজারার রান ৩৬৭, গড় ৯১.৭৫। স্ট্রাইক রেট ১২০.৭২।

বন্ধ করুন