বাংলা নিউজ > ময়দান > Cooch Behar Trophy: এবার রাজ্যদলকে চ্যাম্পিয়ন করালেন যুব বিশ্বকাপে নেতৃত্ব দেওয়া নিশান্ত
নিশান্তের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন জয়েশ জর্জ। ছবি- সিএবি।
নিশান্তের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন জয়েশ জর্জ। ছবি- সিএবি।

Cooch Behar Trophy: এবার রাজ্যদলকে চ্যাম্পিয়ন করালেন যুব বিশ্বকাপে নেতৃত্ব দেওয়া নিশান্ত

  • দেশকে যুব বিশ্বচ্যাম্পিয়ন করানোর পরে এবার রাজ্যদলকে অনূর্ধ্ব-১৯ জাতীয় চ্যাম্পিয়ন করালেন নিশান্ত-দীনেশরা। ইডেনে মুম্বইকে টপকে খেতাব হাতে তোলে হরিয়ানা।

কয়েকমাস আগেই ভারতের অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলকে যুব বিশ্বকাপের খেতাব এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন নিশান্ত সিন্ধু। এবার ক্যাপ্টেন হিসেবে রাজ্যদল হরিয়ানাকে জাতীয় চ্যাম্পিয়ন করলেন তিনি। অনূর্ধ্ব-১৯ কোচবিহার ট্রফির ফাইনালে মুম্বইয়ের বাধা টপকে খেতাব জেতেন নিশান্তরা।

উল্লেখযোগ্য বিষয় হল, যুব বিশ্বকাপজয়ী ভারতীয় দলের একাধিক সদস্য মুম্বই বনাম হরিয়ানা ফাইনাল ম্যাচে মাঠে নামেন। নিশান্তের পাশাপাশি হরিয়ানার হয়ে নজর কাড়েন দীনেশ বনা ও গর্ব সাঙ্গওয়ান। মুম্বইয়ের হয়ে অংকৃষ রঘুবংশীও দুর্দান্ত লড়াই চালান।

কোচবিহার ট্রফিতে হরিয়ানাকে নেতৃত্ব দিতে নামা নিশান্ত করোনার জন্য যশ ধুলের অনুপস্থিতিতে বিশ্বকাপের একাধিক ম্যাচে ভারতকে নেতৃত্ব দেন। নেতা হিসেবে বিশ্বকাপের মঞ্চেও সফল হয়েছিলেন তিনি।

আরও পড়ুন:- যশ ধুলরা IPL-এ মাঠে নামার সুযোগ পাচ্ছেন না, যুব বিশ্বকাপজয়ী দলের নিশান্ত সেঞ্চুরি হাঁকালেন Cooch Behar Trophy-র ফাইনালে

ইডেনের ফাইনাল ম্যাচে প্রথমে ব্যাট করে হরিয়ানা তাদের প্রথম ইনিংসে ৪৩৭ রান তোলে। নিশান্ত ১১৫, রোহন দেশওয়াল ১০১ ও সর্বেশ রোহিল্লা অপরাজিত ১০০ রান করেন। ২টি করে উইকেট নেন সূর্যংশ ও প্রিন্স।

জবাবে ব্যাট করতে নেমে মুম্বই তাদের প্রথম ইনংসে অল-আউট হয়ে যায় ৩০৩ রানে। অংকৃষ অল্পের জন্য শতরান হাতছাড়া করেন। তিনি ৯৭ রান করে সাজঘরে ফেরেন। গর্ব সাঙ্গওয়ান ৪১ রানে ৫ উইকেট দখল করেন।

আরও পড়ুন:- CK Nayudu Trophy: একাই ১১ উইকেট মুলানির, বিদর্ভকে হারিয়ে সিকে নাইডু ট্রফি চ্যাম্পিয়ন মুম্বই

প্রথম ইনিংসের নিরিখে ১৩৪ রানে এগিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে হরিয়ানা। তারা ৫ উইকেটে ২১১ রান তুললে ম্যাচ ড্র ঘোষিত হয়। প্রথম ইনিংসে এগিয়ে থাকার সুবাদে চ্যাম্পিয়ন হয় হরিয়ানা। দ্বিতীয় ইনিংসে হরিয়ানার হয়ে ৬২ রান করে অপরাজিত থাকেন দীনেশ।

বন্ধ করুন