করোনা আক্রান্ত দিবালা। ছবি- এপি (AP)
করোনা আক্রান্ত দিবালা। ছবি- এপি (AP)

শ্বাসকষ্ট ভুগিয়েছে, করোনার ট্যাকল সামলে উঠে জানালেন দিবালা

  • বান্ধবী ওরিয়ানার শরীরেও করোনার কিছু উপসর্গ দেখা দিয়েছিল। এখন ভালো রয়েছেন তিনিও।

বিশ্বের প্রথম সারির যে ক'জন ক্রীড়াবিদ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, তাঁদের মধ্যে অন্যতম হলেন পাওলো দিবালা।জুভেন্তাসের তারকা ফরোয়ার্ড ক্লাবের তৃতীয় ফুটবলার যাঁর শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে। বাকি দুই তারকা ড্যানিয়েল রুগানি ও ব্লেস মাতুইদির মধ্যে কোনও উপসর্গ দেখা না গেলেও দিবালাকে বিব্রত করে Covid-19।

একাধিক উপসর্গ দেখা দেয় আর্জেন্তাইন তারকার শরীরে। তবে তাঁকে সব থেকে ভুগিয়েছে শ্বাসকষ্ট। আপাতত সংক্রমণ থেকে সেরে উঠছেন দিবালা এবং ট্রেনিং শুরুর চেষ্টায় রয়েছেন। এমনটাই জানিয়েছেন তিনি।

জেটিভিকে দেওয়া সাক্ষাৎকারে দিবালা জানান, 'এখন আমি ভালো আছি। তবে দিন দু'য়েক আগে পর্যন্ত আমি মোটেও ভালো ছিলাম না। শরীর ভীষণ ভারি হয়ে ছিল এবং ৫ মিনিট হাঁটা চলার পরেই ক্লান্ত হয়ে পড়ছিলাম। আমাকে থামতে হচ্ছিল কারণ, আমি শ্বাস নিতে পারছিলাম না।'

সমর্থকদের আশ্বস্ত করে দিবালা পরক্ষণে বলেন, 'এখন স্বাভাবিক হাঁটা চলা করতে পারছি। ধীরে ধীরে ট্রেনিং শুরু করার চেষ্টা করছি।গত কয়েকদিনে শরীরের ভারসাম্য ঠিক রাখাই কঠিন ছিল। এখন অবশ্য কোনও সমস্যা হচ্ছে না।'

দিবিলা এও জানান যে, তাঁর বান্ধবী ওরিয়ানার শরীরেও করোনার কিছু উপসর্গ দেখা দিয়েছিল। এখন ভালো রয়েছেন তিনিও।

তিন ফুটবলারের শরীরে করোনা বাসা বাঁধার পর জুভেন্তাস স্কোয়াডের বাকি ফুটবলারদের কোয়ারান্টাইনে রাখার সিদ্ধান্ত নেয়। পরবর্তী সময়ে জুভেন্তাসের আর কোনও ফুটবলারের মধ্যে করোনা সংক্রমণের খবর মেলেনি।

বন্ধ করুন