সচিনের সঙ্গে মোদী। ছবি- টুইটার।
সচিনের সঙ্গে মোদী। ছবি- টুইটার।

করোনা মোকাবিলায় সচিন-সৌরভদের সঙ্গে বৈঠক প্রধানমন্ত্রীর

মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে শুরু থেকেই যে সব ক্রীড়াবিদ সরকারের পাশে রয়েছেনন এবং জনপ্রিয়তায় যাঁরা দেশের মধ্যে সেরা, তাঁদের সঙ্গে ভিডিও কনফারেন্সে আলোচনা করার সিদ্ধান্ত মোদীর।

করোনা পরিস্থিতি নিয়ে দেশের সেরা ৪৯ জন ক্রীড়া ব্যাক্তিত্বের সঙ্গে বৈঠক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে শুরু থেকেই যে সব ক্রীড়াবিদ সরকারের পাশে রয়েছেন এবং জনপ্রিয়তায় যাঁরা দেশের মধ্যে সেরা, তাঁদের সঙ্গে ভিডিও কনফারেন্সে আলোচনা করার সিদ্ধান্ত নেন মোদী।

বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন বিরাট কোহলি ছাড়াও সচিন তেন্ডুলকর, বীরেন্দ্র সেহওয়াগদের বৈঠকে আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী। সোই মতো তারকা ক্রীড়াবিদরা ভিডিও কনফারেন্সে যোগ দেন বৈঠকে।

সচিন-সৌরভ-কোহলি ছাড়াও বৈঠকে ছিলেন যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মা, জাহির খান ও লোকেশ রাহুল।

তারকা ক্রিকেটাররা ছাড়াও প্রধানমন্ত্রীর সঙ্গে করোনা নিয়ে আলোচনা করেন ব্যাডমিন্টন তরকা পিভি সিন্ধু, অ্যাথলিট হিমা দাস, ভারোত্তোলক মীরাবাঈ চানু, প্যারাথলিট শরদ কুমার, শুটার মনু ভাকের, জ্যাভলিন থ্রোয়ার নীরাজ চোপড়া, বিশ্বচ্যাম্পিয়ন দাবাড়ু বিশ্বনাথন আনন্দ, বক্সার মেরি কম ও অমিত পাঙ্ঘাল, কুস্তিগীড় ভিনেশ ফোগত প্রমুখ।

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে ছিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু। সূত্রের খবর, ১২ জন ক্রীড়াবিদকে ৩ মিনিট করে সময় দেওয়া হয় করোনা নিয়ে তাঁদের মতামত জানানোর জন্য।

শোনা যাচ্ছে প্রধানমন্ত্রী সমস্ত ক্রীড়াবিদদের সোশ্যাল মিডিয়া মারফৎ দেশবাসীর কাছে কনোরার বিরুদ্ধে লড়াইয়ে সরকারি নির্দেশ মেনে চলার আবেদন জানাতে বলেছেন। সবাইকে ঘরে থাকার পরামর্শ দেওয়ার কথাও ক্রীড়া ব্যক্তিত্বদের জানানো হয়েছে প্রধামন্ত্রীর তরফে।

বন্ধ করুন