বাংলা নিউজ > ময়দান > Covid-19: রেহাই পেল ছোটদের কোচবিহার ট্রফি, বাকি সব টুর্নামেন্ট স্থগিত করার ঘোষণা BCCI-র
বিসিসিআই (ছবি:গেটি ইমেজ)

Covid-19: রেহাই পেল ছোটদের কোচবিহার ট্রফি, বাকি সব টুর্নামেন্ট স্থগিত করার ঘোষণা BCCI-র

  • কোচবিহার ট্রফি গোটাটাই পুণেতে এক জায়গায় আয়োজিত হওয়ায় ক্রিকেটারদের আক্রান্ত হওয়ার ঝুঁকি তুলনামূলক কম।

মাত্র দিনকয়েক আগেই বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন পরিকল্পনা মতোই এবারের রঞ্জি মরশুম শুরু হবে। তবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তেই রঞ্জি সমেত সকল ঘরোয়া টুর্নামেন্ট বাতিল করার কথা ঘোষণা করল ভারতের ক্রিকেট নিয়ামক সংস্থা বিসিসিআই।

মঙ্গলবারই (৪ জানুয়ারি) রঞ্জির পাশাপাশি অনুর্ধ্ব-২৫-দের কর্ণেল সিকে নাইডু ট্রফি, সিনিয়ার স্তরে মহিলাদের টি-টোয়েন্টি টুর্নামেন্টেও আপতত স্থগিত বলেই জানানো হয় বোর্ডের তরফে। তবে কেবলমাত্র অনুর্ধ্ব-১৯ ক্রিকেটারদের কোচবিহার ট্রফির নকআউট পর্ব ইতিমধ্যেই শুরু হয়ে যাওয়ায় সেই টুর্নামেন্ট চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় বোর্ড। বোর্ড সেক্রেটারি জয় শাহ এক বিবৃতিতে জানান, ‘বোর্ড কোনোভাবেই ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, ম্যাচ আধিকারিক এবং আয়োজনের সঙ্গে যুক্ত বাকিদের জীবনের ঝুঁকি নিতে প্রস্তুত নয়। সুতরাং, আমরা পরবর্তী নোটিশ না জারি করা অবধি তিনটি টুর্নামেন্টকে আপতত স্থগিত রাখারই সিদ্ধান্ত নিয়েছি।’

কোচবিহার ট্রফির প্রি-কোয়ার্টার ফাইনাল ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে এবং গোটা টুর্নামেন্টটাই পুণেতেই খেলা হচ্ছে। শহর বদলানোর চাপ না থাকায় আক্রান্ত হওয়ার ঝুঁকিও কম। তাই এই টুর্নামেন্টকে চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। যদিও ইতিমধ্যেই একাধিক দলের ক্রিকেটারদের রিপোর্ট পজিটিভ আসার পর থেকে এই টুর্নামেন্টেও আর আয়োজন করা সম্ভব কি না, সেই বিষয়ে প্রশ্নচিহ্ন রয়েছে। 

বিগত দুই মাসে মুস্তাক আলি, বিজয় হাজারের মতো টুর্নামেন্ট আয়োজিত হয়েছে। তবে গত বছরের মতো ফের আবার করোনার জেরে রঞ্জি মরশুম স্থগিত হয়ে যাওয়ায় বেশ উদ্বেগ ভারতীয় ঘরোয়া ক্রিকেট মহলে। ঘরোয়া ক্রিকেটারদের বেশিরভাগ উপার্জনই আসে রঞ্জি। গত মরশুমে টুর্নামেন্ট না হওয়ায় অনেকেই সমস্যায় পড়েছিলেন। কিছুটা টাকা দিয়ে সেই সমস্যা একটু সমাধান করার পর এবার আশা সব পুনরায় আগের মতো হবে। তবে ফের এই ঘোষণায় অনেক ক্রিকেটারেরই মাথায় হাত পড়তে বাধ্য।

বন্ধ করুন