বাংলা নিউজ > ময়দান > প্রবীণ তাম্বের পর দ্বিতীয় ভারতীয় হিসেবে CPL-এ মাঠে নামবেন যুব বিশ্বকাপ জয়ী ভারতীয় তারকা
স্মিত প্যাটেল। ছবি- গেটি।
স্মিত প্যাটেল। ছবি- গেটি।

প্রবীণ তাম্বের পর দ্বিতীয় ভারতীয় হিসেবে CPL-এ মাঠে নামবেন যুব বিশ্বকাপ জয়ী ভারতীয় তারকা

  • ক'দিন আগেও মুস্তাক আলি ও বিজয় হাজারে ট্রফিতে মাঠে নেমেছেন ২৮ বছর বয়সী উইকেটকিপার-ব্যাটসম্যান।

গত বছর প্রবীণ তাম্বে প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে মাঠে নেমে ইতিহাস গড়েন। এবছর আরও এক ভারতীয় ক্রিকেটারকে দেখা যাবে সিপিএলে।

এবার ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে মাঠে নামবেন ভারতের যুব বিশ্বকাপ জয়ী উইকেটকিপার-ব্যাটসম্যান স্মিত প্যাটেল। ক'দিন আগেও বরোদার হয়ে সৈয়দ মুস্তাক আলি টি-২০ ও বিজয় হাজারে ট্রফিতে মাঠে নামেন স্মিত। তিনি মেজর লিগের ক্রিকেটার হিসেবে সিপিএলে অংশ নেবেন।

যার অর্থ, ২৮ বছর বয়সী ভারতীয় তারকা ইতিমধ্যেই আমেরিকার ক্রিকেট লিগে নিজের নাম লিখিয়েছেন। ২০১২ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের জার্সি গায়ে চাপিয়েছিলেন স্মিত। ক্যাপ্টেন উন্মুক্ত চাঁদের সঙ্গে ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অনবদ্য পার্টনারশিপ গড়ে ভারতকে চ্যাম্পিয়ন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন স্মিত প্যাটেল। ফাইনালে তিনি ৬২ রান করে অপরাজিত থাকেন।

স্মিত বার্বাডোজ ট্রাইডেন্টসে ক্রিস মরিস, জেসন হোল্ডার, থিসারা পেরেরা, মহম্মদ আমির, শাই হোপদের মতো আন্তর্জাতিক তারকাদের সঙ্গে মাঠে নামবেন। অনূর্ধ-১৯ ভারতীয় দল ছাড়াও স্মিত ইন্ডিয়া ব্লু, অনূর্ধ-২৩ ভারতীয় দল, বোর্ড প্রেসিডেন্ট একাদশ ও পশ্চিমাঞ্চলের হয়ে মাঠে নেমেছেন। তিনি বরোদা, গুজরাত, গোয়া ও ত্রিপুরার হয়ে ভারতের ঘরোয়া ক্রিকেট খেলেছেন।

বন্ধ করুন