বাড়ি > ময়দান > লকডাউন পরবর্তী সূচি প্রকাশ করল অস্ট্রেলিয়া, অক্টোবরে ভারতের বিরুদ্ধে খেলবে টি-২০
চার মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩টি সিরিজ খেলার কথা কোহলিদের। ছবি- গেটি ইমেজেস।
চার মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩টি সিরিজ খেলার কথা কোহলিদের। ছবি- গেটি ইমেজেস।

লকডাউন পরবর্তী সূচি প্রকাশ করল অস্ট্রেলিয়া, অক্টোবরে ভারতের বিরুদ্ধে খেলবে টি-২০

  • কোহলিদের বিরুদ্ধে টেস্ট সিরিজের দিনক্ষণও ঘোষণা করল ক্রিকেট অস্ট্রেলিয়া।

করোনা ভাইরাসের জেরে এখনও নিশ্চিত নয় লকডাউনের পর ঠিক কবে আন্তর্জাতিক ক্রিকেট পুনরায় শুরু হবে। ছবিটা পরিষ্কার নয় সংক্রমণ এড়িয়ে কীভাবে সুষ্ঠু ক্রিকেট ম্যাচ আয়োজন করা সম্ভব হবে। তবে প্রস্তুতিতে খামতি রাখতে রাজি নয় ক্রিকেট অস্ট্রেলিয়া। আসন্ন মরশুমের জন্য তারা ইতিমধ্যেই পরিকল্পনা শুরু করে দিয়েছে।

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের তরফে আসন্ন মরশুমের জন্য ঘরের মাঠে ঠাসা ক্রীড়া সূচি ঘোষণা করা হয়েছে। যার মধ্যে রয়েছে ভারতের বিরুদ্ধে টি-২০, টেস্ট ও ওয়ান ডে সিরিজ। চলতি বছরের অগস্টে জিম্বাবোয়ের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ দিয়ে ঘরোয়া মরশুম শুরু করতে চলেছে অস্ট্রেলিয়া। লকডাউনের পর সেটিই হতে চলেছে তাদের প্রথম আন্তর্জাতিক সিরিজ।

অগস্ট থেকে ফেব্রুয়ারি পর্যন্ত সাত মাসে ঘরের মাঠে মোট ৮টি দ্বি-পাক্ষিক সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। মাঝে নিজেদের দেশে আইসিসি টি-২০ বিশ্বকাপ খেলার কথা স্টিভ স্মিথদের। সূচি অনুযায়ী অক্টোবরে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের দু'টি তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। নভেম্বরে আফগানিস্তানের বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচে মাঠে নামবে তারা।

ডিসেম্বর-জানুয়ারিতে ভারতের বিরুদ্ধে চার ম্যাচের টেস্ট সিরিজ ও পরবর্তী তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ খেলার কথা অজিদের। ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে একটি টি-২০ ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া।

৩ ডিসেম্বর ভারতের বিরুদ্ধে ব্রিসবেনে অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট শুরু হবে। ১১ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে খেলা হবে ডে-নাইট টেস্ট। ২৬ ডিসেম্বের শুরু হবে মেলবোর্নে বক্সিং-ডে টেস্ট। ৩ জানুয়ারি থেকে সিডনিতে খেলা হবে নিউ ইয়ার টেস্ট।

বন্ধ করুন