বাংলা নিউজ > ময়দান > করোনা সংক্রমণে বাড়ছে উদ্বেগ, জিম্বাবোয়েতে আপাতত বন্ধ ক্রিকেট
করোনা সংক্রমণে বাড়ছে উদ্বেগ, জিম্বাবোয়েতে আপাতত বন্ধ ক্রিকেট{ (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
করোনা সংক্রমণে বাড়ছে উদ্বেগ, জিম্বাবোয়েতে আপাতত বন্ধ ক্রিকেট{ (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

করোনা সংক্রমণে বাড়ছে উদ্বেগ, জিম্বাবোয়েতে আপাতত বন্ধ ক্রিকেট

  • জিম্বাবোয়ের ক্রিকেটে ডামাডোলের আবহ চলছে দীর্ঘদিন ধরেই।

শুভব্রত মুখার্জি

জিম্বাবোয়ের ক্রিকেটে ডামাডোলের আবহ চলছে দীর্ঘদিন ধরেই। বিভিন্ন কারণে দেশের ক্রিকেটে জটিলতা তৈরি  হয়েছে। এবার ফের একবার ধরনের ক্রিকেটীয় কার্যক্রম বন্ধ করার ঘোষণা করল জিম্বাবোয়ে ক্রিকেট বোর্ড।

তবে এবারের কারণটা ভিন্ন। নয়া প্রজাতির করোনাভাইরাসের মোকাবিলায় সরকারি সিদ্ধান্তের কারণেই ক্রিকেট বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সেই দেশের ক্রিকেট বোর্ড। শুধু ক্রিকেট নয়, অন্যান্য খেলাধুলাও আপাতত বন্ধ রাখা হয়েছে। এই ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা করে জানিয়েছে দেশটির ক্রীড়া সংশ্লিষ্ট কমিশন।

জিম্বাবোয়ে ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে, বর্তমান সময় খুবই চ্যালেঞ্জিং। আপাতত সেই কারণেই ক্রীড়া কার্যক্রম বন্ধ করা হল। তবে পরবর্তীতে সব সূচি নতুন করে ঘোষণা করা হবে। প্রসঙ্গত গত বছরের নভেম্বরে তিনটি একদিনের ম্যাচ ও তিনটি টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান সফরে গিয়েছিল জিম্বাবোয়ে কিন্তু বর্তমান করোনাভাইরাস পরিস্থিতিতে বেড়েছে উদ্বেগ বিশেষত আফ্রিকার নয়া প্রজাতির করোনাভাইরাস নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে দ্রুতগতিতে সংক্রমণ বৃদ্ধির আশঙ্কায় কোনওরকম ঝুঁকির পথে হাঁটল না জিম্বোবোয়ের ক্রিকেট বোর্ড। যদিও করোনা বিধি দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ হচ্ছে। খেলতে গিয়েছে শ্রীলঙ্কা।

বন্ধ করুন