বাড়ি > ময়দান > তোমাদের ক্ষমা চাওয়া উচিত, সানরাইজার্স সতীর্থদের সোশ্যাল মিডিয়ায় বার্তা স্যামির
ড্যারেন স্যামি। ছবি- ইনস্টাগ্রাম।
ড্যারেন স্যামি। ছবি- ইনস্টাগ্রাম।

তোমাদের ক্ষমা চাওয়া উচিত, সানরাইজার্স সতীর্থদের সোশ্যাল মিডিয়ায় বার্তা স্যামির

  • নিজের অভিযোগ থেকে সরে আসছেন না ক্যারিবিয়ান তারকা।

সানরাইজার্স হায়দরাবাদের প্রাক্তন সতীর্থরা অস্বীকার করলেও আইপিএলে বর্ণবিদ্বষের শিকার হওয়ার অভিযোগ থেকে এক পাও সরে আসছেন না ড্যারেন স্যামি। গত রবিবার তিনি সোশ্যাল মিডিয়ায় অভিযোগ করেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএল খেলার সময় তাঁকে ও শ্রীলঙ্কান তারকা থিসারা পেরেরাকে কালু বলে ডাকতেন সতীর্থরা, যার মানে তখন না বুঝলেও এখন জানতে পেরেছেন। কালুর মানে কালো মানুষ, এটা জানতে পেরে ভীষণ রাগ হচ্ছে তাঁর।

ইরফান পাঠান, বেনুগোপাল রাও, পার্থিব প্যাটেল, পারভেজ রসুলের মতো ভারতীয় ক্রিকেটাররা যদিও অস্বীকার করেন এমন কোনও ঘটনার কথা তাঁদের মনে পড়ছে বলে। স্বাভাবিকভাবেই স্যামি কি তবে মিথ্যা অভিযোগ তুলছেন, এই প্রশ্ন ঘুরপাক খেতে শুরু করে ক্রিকেটমহলে।

মঙ্গলবার স্যামি ইনস্টাগ্রামে একটি আবেগপ্রবণ ভিঢিও পোস্ট করেন। যেখানে তিনি নাম না করে সানরাইজার্সের সেই সব সতীর্থদের বার্তা দিয়েছেন, যাঁরা তাঁকে কালু নামে ডাকতেন। স্যামি স্পষ্ট জানান যে, তিনি রেগে আছেন বটে, তবে সবাইকে তিনি নিজের ভাইয়ের মতো দেখেন। তাই তাঁরা যেন তাঁর সঙ্গে যোগাযোগ করে ক্ষমা চেয়ে নেন।

স্যামি জানিয়েছেন, তিনি ইন্দো-আমেরিকান কমেডিয়ান-প্রেজেন্টার হাসান মিনহাজের থেকে জানতে পারেন কালু শব্দের মানে। তার পরেই তাঁর মনে পড়ে যে, সানরাইজার্সে তাঁকে ঠিক এই নামে ডাকা হতো এবং কালু বলে ডাকার পরেই সকলে হাসাহাসি করতেন। তখন বিষয়টা মজাদার মনে হলেও এখন প্রকৃত মানে বুঝতে পেরে অসম্মানিত বোধ করছেন।

৪ মিনিট ৫৯ সেকেন্ডের দীর্ঘ ভিডিও বার্তায় স্যামি বলেন, ‘আমি তোমাদের উদ্দেশ্যে বার্তা দিচ্ছি। তোমরা জানো তোমরা কারা। আমি তোমাদের কাছে জানতে চাইছি, যখন তোমরা এই নামে ডাকতে, তার পিছনে কি খারাপ ইঙ্গিত থাকত? তাই যদি হয় তবে আমি অত্যন্ত হতাশ হব। আমি তোমাদের সবাইকে ভাইয়ের মতো দেখে এসেছি। তোমাদের ক্ষমা চাওয়া উচিত। আমার সঙ্গে যোগাযোগ করো। আমার সঙ্গে কথা বলো। ক্ষমা চেয়ে নাও।’

বন্ধ করুন