বাংলা নিউজ > ময়দান > দ্য হান্ড্রেড থেকে সরে দাঁড়ালেন ওয়ার্নার ও স্টইনিস, IPL-এও কি একই ছবি দেখা যাবে?
ডেভিড ওয়ার্নার ও মার্কাস স্টইনিস। ছবি- গেটি ইমেজেস।
ডেভিড ওয়ার্নার ও মার্কাস স্টইনিস। ছবি- গেটি ইমেজেস।

দ্য হান্ড্রেড থেকে সরে দাঁড়ালেন ওয়ার্নার ও স্টইনিস, IPL-এও কি একই ছবি দেখা যাবে?

  • করোনা আবহে টুর্নামেন্ট থেকে অজি ক্রিকেটারদের সরে দাঁড়ানোর জল্পনা আগে থেকেই ছিল।

জল্পনা ছিলই, সেই জল্পনাই এবার বাস্তবে রূপান্তরিত হওয়া শুরু করল। ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের মস্তিষ্কপ্রসূত দ্য হান্ড্রেড থেকে সরে দাঁড়ালেন অজি তারকাযুগল ডেভিড ওয়ার্নার ও মার্কাস স্টইনিস। করোনা আবহের নানা জটিলতাকে মাথায় রেখেই তাঁদের এই সিদ্ধান্ত বলে ইসিবির তরফে জানানো হয়েছে।

ইসিবিস এক বিবৃতিতে জানায়, ‘মার্কাস এবং ডেভিডের মতো দক্ষ ক্রিকেটারদের হারানোটা সত্যিই দুর্ভাগ্যের। তবে কোভিড পরিস্থিতিতে বাস্তবে অনেক বিদশী ক্রিকেটারেরই এই টুর্নামেন্টে অংশগ্রহণ করা বেশ কষ্টকর। তাঁদের বদলি হিসাবে নতুন বিদেশীদের শীঘ্রই সই করবে সাউদার্ন ব্রেভ (ওয়ার্নারদের ফ্রাঞ্চাইজি)। এই গ্রীষ্মে দ্য হান্ড্রেডে উচ্চস্তরের ক্রিকেট দেখতে আমরা সকলেই মুখিয়ে আছি।’

গত বছর শুরু হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতিতে দ্য হান্ড্রেডের প্রথম মরশুম এক বছর পিছিয়ে দেওয়া হয়। কিন্তু পরিস্থিতির খুব বেশি বদল না ঘটায় নামী বিদেশী তারকাদের অনুপস্থিতিতে জৌলুস হারানোর আশঙ্কায় ইসিবির এই নতুন ১০০ বলের টুর্নামেন্ট।

তবে শুধু দ্য হান্ড্রেডই নয়, প্রায় একই সময়ে অনুষ্ঠিত হওয়া আসন্ন ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফর থেকে ওয়ার্নার, স্টইনিসসহ একঝাঁক অজি ক্রিকেটার নাম প্রত্যাবর্তন করে নেবেন বলেই আশঙ্কা। নিরন্তর জৈব বলয়ের আবদ্ধ পরিবেশে থেকে ক্লান্তির কারণেই এই সিদ্ধান্ত বলে দাবি করা হচ্ছে।

বন্ধ করুন