বাংলা নিউজ > ময়দান > Davis Cup-এর প্লে-অফে পাকিস্তানকে ৪-০ উড়িয়ে ওয়ার্ল্ড গ্রুপ-ওয়ানে জায়গা পাকা করল ভারত

Davis Cup-এর প্লে-অফে পাকিস্তানকে ৪-০ উড়িয়ে ওয়ার্ল্ড গ্রুপ-ওয়ানে জায়গা পাকা করল ভারত

৪-০ ফলে পাকিস্তানকে হারিয়ে ওয়ার্ল্ড গ্রুপ ওয়ানে গেল ভারত।

রামকুমার রামানাথান এবং শ্রীরাম বালাজির জয়ে এগিয়ে গিয়েছিল ভারত। ফলে ভারতকে আটকাতে হলে রবিবার ডাবলসে জিততেই হত পাকিস্তানকে। তবে তা আর সম্ভব হল না। রবিবার নিজেদের ডাবলস ম্যাচে জিতে ভারতের ৩-০ ফলে জয় নিশ্চিত করে। আর শেষ পর্যন্ত ভারতীয় দল ৪-০ ফলে জিতে যায়।

শুভব্রত মুখার্জি: ৬০ বছর বাদে পাকিস্তান সফরে গিয়েছে ভারতীয় টেনিস দল। আইটিএফের কাছে নিরপেক্ষ ভেন্যুতে খেলার দাবি করা হয়েছিল ভারতীয় দলের তরফে, যে দাবি না মানার ফলে ছয় দশক পরে পাকিস্তানে গিয়েছিল ভারতীয় দল। প্রথম দিনের শেষে ভারতীয় দল এগিয়ে ছিল ২-০ ফলে। নিজেদের দু'টি সিঙ্গলসেই জয় পেয়েছিল ভারতীয় দল। রামকুমার রামানাথান এবং শ্রীরাম বালাজির জয়ে এগিয়ে গিয়েছিল ভারত। ফলে ভারতকে আটকাতে হলে রবিবার ডাবলসে জিততেই হত আইসাম উল হক কুরেশিদের। তবে তা আর সম্ভব হল না। রবিবার নিজেদের ডাবলস ম্যাচে জিতে ভারতের ৩-০ ফলে জয় নিশ্চিত হল। শেষ পর্যন্ত যদিও ভারতীয় দল ৪-০ ফলে জয় নিশ্চিত করে।

এদিন ডাবলসে ভারতের হয়ে খেলতে নামেন য়ুকি ভামব্রি এবং সাকেত মাইনেনি। তাদের বিরুদ্ধে ছিলেন মুজাম্মিল মুর্তাজা এবং আকিল খান। তাঁদেরকে হারিয়ে ভারতকে ৩-০ ফলে এগিয়ে দেওয়ার পাশাপাশি, টাই জয়ও নিশ্চিত করেন য়ুকিরা। এই দিন দুরন্ত ফর্মে ছিলেন য়ুকি এবং সাকেত। তাঁদের বিরুদ্ধে কার্যত কোনও প্রতিরোধ গড়ে তুলতে পারেননি পাকিস্তানের খেলোয়াড়রা। এদিন পাকিস্তানের হয়ে খেলার কথা ছিল বারকাতউল্লাহর। তবে তাঁর বদলে আকিলকে খেলানো হয়। তবে ভাগ্যের কোনও পরিবর্তন হয়নি। এদিন ডাবলস ম্যাচে ভারতীয় খেলোয়াড়দের স্কিলের সামনে কার্যত দাঁড়াতেই পারেননি পাক খেলোয়াড়রা।

য়ুকি ভামব্রির দুর্দান্ত উইনার্সে এদিন প্রথমেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ভারতীয় দল। শেষ পর্যন্ত ম্যাচে ৬-২, ৭-৬ (৫) ফলে জয় নিশ্চিত করে ভারতীয় দল। পরবর্তীতে গুরুত্বহীন রিভার্স সিঙ্গেলসে নিকি পুনাচ্চাও সহজ জয় পান। ৬-৩, ৬-৪ ফলে তিনি হারিয়ে দেন মুহম্মদ শোয়েবকে। ফলে শেষ পর্যন্ত টাই ভারত ৪-০ ফলে জিতে যায়। প্রসঙ্গত, প্রথম দিন ভারতের হয়ে রামকুমার রামানাথান হারিয়েছিলেন আইসাম উল হক কুরেশিকে। অপর সিঙ্গেলসে শ্রীরাম বালাজি স্ট্রেট সেটে হারান আকিল খানকে। উল্লেখ্য, এর আগে লখনউতে ভারত, মরক্কোকে ৪-১ ফলে হারিয়ে দিয়ে প্লে অফে পাকিস্তানের বিরুদ্ধে খেলাটা নিশ্চিত করেছিল। আর এবার ৪-০ ফলে পাকিস্তানকে হারিয়ে দিয়ে এদিন ওয়ার্ল্ড গ্রুপে যাওয়া নিশ্চিত করল ভারতীয় দল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অষ্টমী, কার কাছে মনের কথা, আলোর কোলের পর আচমকাই বন্ধ হল এই মেগা, মাথায় হাত সবার! সংখ্যাতত্ত্ব ২৫ জুন: কাল এই রেডিক্সের মানুষ পাবেন সুখবর, পদোন্নতির সুযোগও আসবে 'নিট...নিট' স্লোগানের মধ্যে শপথ কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের ২ ‘পলাতক’ একসঙ্গে! বিজয় মালিয়ার ছেলের বিয়েতে কবজি ডুবিয়ে খেতে এলেন ললিত মোদী ৭ দিন আগের তুলনায় আজ কলকাতায় সস্তা সোনা! একনজরে হলুদ ধাতুর রেট গ্রাফ কেরলের মন্দিরে রোবট হাতি উপহার অভিনেত্রী আদা শর্মার, বনের জীবনে ফিরবে জীবন্তরা ৪০০টি নতুন ব্রাঞ্চ খুলবে SBI, চলতি অর্থবর্ষের পরিকল্পনা জানালেন চেয়ারম্যান আরও তাড়াতাড়ি পাবেন পাসপোর্ট, পুলিশ ভেরিফিকেশন নিয়ে বড় আশ্বাস দিলেন জয়শঙ্কর ‘কথা’ সুস্মিতার প্রেমে বিচ্ছেদ, সোনিকার মৃত্যুর পর সাহেব কি বিয়ের কথা ভাবছেন? মেট্রো রেলের সময়সূচিতে আসছে বড় পরিবর্তন, স্টেশন ধরে ধরে দেওয়া হল নয়া আপডেট

T20 WC 2024

Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.