বাড়ি > ময়দান > বাতিল পুরুষদের টি-২০ বিশ্বকাপ, মহিলাদের ওডিআই বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত ১-২ সপ্তাহে
অধিনায়ক হয়েছেন হরমনপ্রীত কউর (ফাইল ছবি, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
অধিনায়ক হয়েছেন হরমনপ্রীত কউর (ফাইল ছবি, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

বাতিল পুরুষদের টি-২০ বিশ্বকাপ, মহিলাদের ওডিআই বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত ১-২ সপ্তাহে

এই কথা জানালেন নিউ জিল্যান্ড ক্রিকেট বোর্ডের কর্তা 

এবছরের শেষে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল পুরুষদের টি-২০ বিশ্বকাপ। করোনার জেরে তা বাতিল হয়ে গিয়েছে। আগামী বছরের গোড়ায় আয়োজিত হওয়ার কথা মহিলাদের ওডিআই বিশ্বকাপ। কিন্তু সেই নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেইনি আইসিসি। নিউ জিল্যান্ড বোর্ডের চেয়ারম্যান গ্রেগ বার্কলে যদিও জানিয়েছেন আগামী দুই সপ্তাহের মধ্যে হেস্তনেস্ত কিছু একটা হবে। 

আগামী বছরের ফেব্রুয়ারি ৬ থেকে মার্চ ৭ অবধি মহিলাদের ওডিআই বিশ্বকাপ হবে নিউ জিল্যান্ডে। এখনও সেই নিয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা। পড়শি দেশ অস্ট্রেলিয়ায় অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হতে চলা পুরুষদের টি-২০ বিশ্বকাপ যদিও স্থগিত করে দিয়েছে আইসিসি। 

নিউ জিল্যান্ড ক্রিকেট কর্তা জানান যে যত দ্রুত সম্ভব সিদ্ধান্ত হয় তত ভালো  কারণ সেই মোতাবেক কাজ করতে হবে। টুর্নামেন্ট যদি হয় কীভাবে বিশ্বমানের ক্রিকেট এই পরিস্থিতিতে খেলা সম্ভব, সেটা দেখতে হবে বলে তিনি জানান। 

করোনায় তেমন ভাবে আক্রান্ত হয়নি নিউ জিল্যান্ড কিন্তু কীভাবে যাতায়াতের বিধিনিষেধ অতিক্রম করে দলগুলি আসবে, সেটা নিয়ে প্রশ্ন তুলেছেন বার্কলে। 

সব দলকে যদি বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রাখা হয়, তাহলে খরচাও অনেক বেড়ে যাবে। তবে সে সব বাধা অতিক্রম করা সম্ভব বলেই তিনি জানান নিউ জিল্যান্ড ক্রিকেট প্রধান। 

 

বন্ধ করুন