বাংলা নিউজ > ময়দান > রাশিয়ার কাছে হেরে ডেভিস কাপ থেকে ছিটকে গেল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন স্পেন
ডেভিস কাপ থেকে ছিটকে গেল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন স্পেন (ছবি:গেটি ইমেজ)

রাশিয়ার কাছে হেরে ডেভিস কাপ থেকে ছিটকে গেল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন স্পেন

  • নিজেদের ঘরের কোর্টে হেরেই চলতি মরশুমের ডেভিস কাপ থেকে ছিটকে গেল‌ গতবারের চ্যাম্পিয়ন স্পেন। রাশিয়ার বিরুদ্ধে টাইতে মাদ্রিদে স্পেনের ফেলিসিয়ানো লোপেজ এবং মার্সেল গ্রানোলার্স জুটিকে জিততেই হত রাশিয়ার আসলান কারাতসেভ এবং আন্দ্রেই রুভলেভ জুটগর বিরুদ্ধে।

শুভব্রত মুখার্জি: নিজেদের ঘরের কোর্টে হেরেই চলতি মরশুমের ডেভিস কাপ থেকে ছিটকে গেল‌ গতবারের চ্যাম্পিয়ন স্পেন। রাশিয়ার বিরুদ্ধে টাইতে মাদ্রিদে স্পেনের ফেলিসিয়ানো লোপেজ এবং মার্সেল গ্রানোলার্স জুটিকে জিততেই হত রাশিয়ার আসলান কারাতসেভ এবং আন্দ্রেই রুভলেভ জুটগর বিরুদ্ধে। তাহলেই সার্বিয়াকে টপকে পরের রাউন্ডে যেতে পারত স্পেন। ম্যাচে এক সেটে এগিয়েও গিয়েছিল স্প্যানিশ জুটি। তবে অনবদ্য লড়াই করে এক সেট পিছিয়ে থেকেও গ্রুপ-এ'র এই লড়াইয়ে শেষ হাসি হাসল রাশিয়ানরা। ফলস্বরূপ গতবারের চ্যাম্পিয়ন স্পেন ছিটকে গেল এবারের ডেভিস কাপ থেকে।

এদিন রাশিয়ান জুটির পক্ষে খেলার ফল ৪-৬,৬-২,৬-৪। স্পেনকে হারিয়ে ফেভারিট রাশিয়া কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করল। এই রেজাল্টের ফলে নোভাক জকোভিচের দেশ সার্বিয়া এবং সুইডেন বেস্ট রানার্স আপ দল হিসেবে পরের রাউন্ডে চলে গেল। জেতা-হারার শতকরা হিসেবে এগিয়ে থাকার ফলেই সার্বিয়া এবং সুইডেন অন্যদেরকে পিছনে ফেলল।

মাদ্রিদে স্পেন বনাম রাশিয়া টাইয়ে প্রথম ম্যাচে লোপেজ হারিয়ে দেন রুভলেভকে। ড্যানিল মেডভেডেভ, প্যাবলো ক্যারেনো বুস্টাকে হারিয়ে ১-১ করেন। পরবর্তীতে ডাবলস টাইয়ে রুদ্ধশ্বাস লড়াই করে জিতেটাই নিজেদের পকেটস্থ করে রাশিয়া।

বন্ধ করুন