বাংলা নিউজ > ময়দান > অভিষেকেই নিশ্চিত পদক! বেলগ্রেডে বক্সিং বিশ্ব চ্যাম্পিয়নশিপের সেমিতে আকাশ
পদক নিশ্চিত করার পরে ভারতের বক্সার আকাশ কুমার (ছবি:বিএফআই)
পদক নিশ্চিত করার পরে ভারতের বক্সার আকাশ কুমার (ছবি:বিএফআই)

অভিষেকেই নিশ্চিত পদক! বেলগ্রেডে বক্সিং বিশ্ব চ্যাম্পিয়নশিপের সেমিতে আকাশ

  • বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপের পদক নিশ্চিত করল ভারত। বেলগ্রেডে শেষ চারে প্রবেশ করেছেন আকাশ কুমার। ৫৪ কেজি বিভাগের সেমিফাইনালে প্রবেশ করেছেন তিনি।

শুভব্রত মুখার্জি: প্রবাদ অনুযায়ী 'এলাম,দেখলাম আর জয় করলাম' ঠিক সেই ঘটনাই যেন বক্সিংয়ের বিশ্বমঞ্চে বাস্তবে ঘটিয়ে দেখালেন ভারতের নবীন বক্সার আকাশ কুমার। অভিষেকে তার হাত ধরেই চলতি বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপের পদক নিশ্চিত করল ভারত। বেলগ্রেডে শেষ চারে প্রবেশ করেছেন আকাশ। ৫৪ কেজি বিভাগের সেমিফাইনালে প্রবেশ করেছেন তিনি।

কোয়ার্টার ফাইনালে রিও অলিম্পিক্সের রুপোজয়ী জোয়েল ফিনোল রিভাসকে হারালেন আকাশ। সার্বিয়ার রাজধানী বেলগ্রেডে এদিন সেমিফাইনালে পৌঁছে ভারতের হয়ে পদক নিশ্চিত করেন ২১ বছর বয়সী। চলতি টুর্নামেন্টে অভিষেক করেছেন আকাশ। ভিওয়ানির ছেলে আকাশের রিঙে ফুটওয়ার্ক এদিন ছিল দেখার মতন। আকাশের লং রিচ, নিখুঁত পাঞ্চের সামনে এদিন কোনও জবাব ছিল না জোয়েলের। রিঙে এদিন আত্মবিশ্বাসের সাথে মুভ করতে দেখা যায় তাঁকে।

উল্লেখ্য এই চ্যাম্পিয়নশিপ শুরুর আগেই আকাশ তার মা কে হারিয়েছেন। ২০১০ সালে বাবাকে হারিয়েছিলেন। এই জয় তিনি তার বাবা এবং মা কে উৎসর্গ করেছেন। সেমিফাইনালে আকাশ মুখোমুখি হবেন কাজাকিস্তানের মাখমুদ সাবিরখানের। আকাশের এই জয়ের ফলে ভারতের ব্রোঞ্জ পদক নিশ্চিত হয়েছে।

বন্ধ করুন