বাংলা নিউজ > ময়দান > বিধ্বংসী ফিলিপস ঝড়ে বেসামাল পাকিস্তান, শেষ ম্যাচ জিতে সিরিজ জিতল নিউজিল্যান্ড

বিধ্বংসী ফিলিপস ঝড়ে বেসামাল পাকিস্তান, শেষ ম্যাচ জিতে সিরিজ জিতল নিউজিল্যান্ড

পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ জিতল নিউজিল্যান্ড (ছবি-এএফপি)

ব্যাট হাতে অনবদ্য ইনিংস খেললেন নিউজিল্যান্ডের কিপার ব্যাটার গ্লেন ফিলিপস। আর পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে ব্যাট হাতে পার্থক্যটা গড়ে দিলেন তিনিই। ফিলিপস ঝড়েই বেসামাল হল পাক বোলিং। ফলে ম্যাচ জেতার পাশাপাশি তিন ম্যাচের ওয়ানডে সিরিজও জিতে নিল কিউয়িরা।

শুভব্রত মুখার্জি: ব্যাট হাতে অনবদ্য ইনিংস খেললেন নিউজিল্যান্ডের কিপার ব্যাটার গ্লেন ফিলিপস। আর পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে ব্যাট হাতে পার্থক্যটা গড়ে দিলেন তিনিই। ফিলিপস ঝড়েই বেসামাল হল পাক বোলিং। ফলে ম্যাচ জেতার পাশাপাশি তিন ম্যাচের ওয়ানডে সিরিজও জিতে নিল কিউয়িরা। শেষ ম্যাচ জিতে ২-১ ফলে ওয়ানডে সিরিজ জিতে নিল পাকিস্তান। ফিলিপসের ব্যাটিং দেখে যেন মনে হল সম্পূর্ণ ভিন্ন উইকেটে খেললেন তিনি। মিডল অর্ডার ব্যাটারের মারকুটে ব্যাটিংয়ে তৃতীয় ওয়ানডেতে পাকিস্তানকে হারাল নিউজিল্যান্ড।

আরও পড়ুন… মাত্র ২৮ বছর বয়সেই জীবনাবসান হিমাচলের ক্রিকেটার সিদ্ধার্থ শর্মার

প্রসঙ্গত করাচিতে তৃতীয় ওয়ানডেতে শুক্রবার ২ উইকেটে জিতল কেন উইলিয়ামসনের দল। প্রথমে ব্যাট করে পাকিস্তান ২৮০ রান করেছিল। ১১ বল বাকি থাকতেই সেই লক্ষ্যে পৌঁছে যায় নিউজিল্যান্ড। ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে হার দিয়ে শুরুর পর টানা দুই ম্যাচ জিতে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিল নিউজিল্যান্ড দল। এদিন ফখর জামানের অনবদ্য শতরান এবং মহম্মদ রিজওয়ানের অর্ধশতরানে ভর করে লড়াকু স্কোর করতে সমর্থ হয়েছিল পাকিস্তান। উল্লেখ্য একটা সময়ে ২ উইকেটে ১৭৫ রান ছিল পাকিস্তানের স্কোর। এরপরেই ব্যাটিং ধ্বসের সম্মুখীন হয় তারা। ৭ উইকেট হারিয়ে মাত্র ১০৫ রান করতে সমর্থ হয় পাক দলের মিডল অর্ডার। জবাবে ব্যাট করতে নেমে ডেভন কনওয়ে(৫২) ও কেন উইলিয়ামসনের(৫৩) অর্ধশতরানে বেশ ভালো জায়গায় ছিল নিউজিল্যান্ড। এরপরে তাদের ইনিংসেও ছন্দপতন ঘটে। এরপর সাতে ব্যাট করতে নেমে বিস্ফোরক এক ইনিংসে দলের জয় নিশ্চিত করে দেন ফিলিপস। ৪২ বলে করেন অপরাজিত ৬৩ রান। তাঁর ইনিংস সাজানো ছিল চারটি ছয় ও চারটি চারে।

আরও পড়ুন… ঘরের মাঠে এগিয়ে গিয়েও আবার হারল ইস্টবেঙ্গল, ঋত্বিকের গোলে জিতল জামশেদপুর

উল্লেখ্য এদিন পাকিস্তানের হয়ে ফখর ও রিজওয়ান জুটিতে ১৫৪ রান যোগ করেন। এই জুটি ভাঙেন ইশ সোধি। রিজওয়ান ৭৪ বল খেলে ৭৭ রান করে আউট হন । শেষ দিকে আগা সলমন ৪৩ বলে করেন ৪৫ রান। ম্যাচে হ্যারিসের বদলে কনকাশন সাব হিসেবে খেলানো হয় কামরান গুলামকে। উল্লেখ্য ৩৯তম ওভারে ৬ উইকেট হারায় নিউজিল্যান্ড। এই অবস্থায় দলকে সামনের দিকে এগিয়ে নিয়ে যান ফিলিপস। পাল্টা আক্রমণে দ্রুত রান করে তিনি দলকে জয়ের বন্দর পৌঁছে দেন।

সংক্ষিপ্ত স্কোর:

∆ পাকিস্তান : ২৮০/৯ (ফখর জামান ১০১,রিজওয়ান ৭৭,সাউদি ৫৬/৩)

∆ নিউজিল্যান্ড : ২৮১/৮ (ফিলিপস ৬৩*, ওয়াসিম ৩৫/২)

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

India Fielding Coach: ভারতের ফিল্ডিং কোচ হচ্ছেন কিংবদন্তি প্রোটিয়া তারকা,রিপোর্ট কোচবিহারে মদনমোহন মন্দিরে অঞ্জলি মুখ্যমন্ত্রীর, ‘মা মাটি মানুষে'র নামে পুজো দুর্ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে রাঙাপানি স্টেশেনর ডাউন লাইন দিয়ে চলল প্রথম ট্রেন ৩ টাকায় এই ঘাস কিনে হয়ে যেতে পারেন লাখপতি, জানেন কী সেই গাছ T20 WC 2024 থেকে ছিটকে যাওয়ার পরে দেশে ফিরছেন না বাবর ও পাকিস্তানের ৫ ক্রিকেটার কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনায় মৃত্যু ৬ বছরের ছোট্ট স্নেহার, মৃতের সংখ্যা বেড়ে হল ১০ একের পর এক দুর্ঘটনার পর কবচ নিয়ে বড় পদক্ষেপ রেলের, ডাকা হবে ৫০০০ কোটির টেন্ডার দীপিকার সঙ্গে প্রেম টেকেনি, চলতি সপ্তাহে বিয়ে বিজয় মালিয়ার ছেলে সিদ্ধার্থের কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনায় রেলের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ দায়ের করলেন যাত্রী ভোটে তাঁর হারের পর ৪ BJP কর্মীর আত্মহত্যা! ডুকরে কান্না পঙ্কজার, কী বললেন?

T20 WC 2024

এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.