বাংলা নিউজ > ময়দান > ‘ধোনি বলেছিলেন এটা কাজ করবে না;’ রোহিতের নেতৃত্ব প্রসঙ্গে কার্তিকের বিশ্লেষণ

‘ধোনি বলেছিলেন এটা কাজ করবে না;’ রোহিতের নেতৃত্ব প্রসঙ্গে কার্তিকের বিশ্লেষণ

ভারতের অধিনায়ক রোহিত শর্মা

ভারতীয় ক্রিকেটের তিন ফর্ম্যাটের জন্য একটি দলে একটি অধিনায়কে সমর্থন করেন অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক। তিনি বলেছেন যে বিভিন্ন ফর্ম্যাটে আলাদা অধিনায়ক রাখার নীতি ভারতে কাজ করবে না।

ভারতীয় ক্রিকেটের তিন ফর্ম্যাটের জন্য একটি দলে একটি অধিনায়কে সমর্থন করেন অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক। তিনি বলেছেন যে বিভিন্ন ফর্ম্যাটে আলাদা অধিনায়ক রাখার নীতি ভারতে কাজ করবে না। রোহিত শর্মাকে সব ফর্ম্যাটে অধিনায়ক মনোনীত করার জন্য ভারতীয় দলের ম্যানেজমেন্টের প্রশংসা করেছেন কার্তিক। মোহালিতে শুক্রবার থেকে শুরু হবে ভারত-শ্রীলঙ্কার টেস্ট সিরিজ। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে ভারতের পূর্ণাঙ্গ টেস্ট অধিনায়ক হিসেবে অভিষেক করবেন রোহিত শর্মা। সে কারণেই হিটম্যানকে শুভেচ্ছা জানিয়েছেন কার্তিক। 

আইসিসি রিভিউ'-তে দীনেশ কার্তিক বলেন, ‘ভারতের মতো ক্রিকেট দেশে তিন ফর্ম্যাটে একজন অধিনায়কই দরকার।’ কার্তিক আরও বলেন, ‘তিন ফর্ম্যাটে একটি অধিনায়ক হলে কাজ করতে সুবিধা হয়।’ কার্তিকও রোহিতের প্রশংসা করেছেন কারণ যেভাবে তিনি ভারতীয় বোলারদের ব্যবহার করেছেন এবং তরুণ খেলোয়াড়দের সমর্থন করেছেন। ভারত সম্প্রতি নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ ৩-০ ব্যবধানে জিতেছেন।

কার্তিক এক দল এক অধিনায়ক প্রসঙ্গে ধোনির উদাহরণ টেনে এনেছেন। ডিকে বলেন, ‘আমার মনে আছে মহেন্দ্র সিং ধোনি বলেছিলেন যে ভারতের বিভিন্ন ফর্ম্যাটের জন্য বিভিন্ন অধিনায়কের নীতিটা ভালো কাজ করবে না। আমাদের সাথে এই রকম কোনও অভিজ্ঞতা হয়নি তাই আমি এই বিষয়ে জানি না। কিন্তু আমি যদি এই মুহূর্তে দেখি, আমার মনে হয় সে (রোহিত) এটার জন্য সঠিক ব্যক্তি। যখনই সে কোনও কিছু স্পর্শ করেন, তখনই তা সোনায় পরিণত হচ্ছে। তিনি যে সিরিজের অংশ ছিলেন না কেন, তিনি সহজেই জিতেছিলেন।’

বন্ধ করুন