বাংলা নিউজ > ময়দান > দিলপ্রীতের হ্যাটট্রিক, এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে ৯-০বাংলাদেশকে হারাল ভারত
বাংলাদেশকে ৯-০ হারাল ভারত।

দিলপ্রীতের হ্যাটট্রিক, এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে ৯-০বাংলাদেশকে হারাল ভারত

  • মঙ্গলবার দক্ষিণ কোরিয়ার সঙ্গে ম্যাচ ড্র করেছিল ভারত। সেই ম্যাচের পরেই ভারত অধিনায়ক মনপ্রীত সিং সেই দিনই কথার ইঙ্গিতে বুঝিয়ে দিয়েছিলেন, তাঁর দল হাল না ছেড়ে বরং ভয়ঙ্কর হয়েই টার্ফে ফিরবে। আর বুধবার তারই প্রতিফলন দেখা গেল পুরো ম্যাচে। ৯-০-এ দুরন্ত জয় পেল ভারত।

হকিতে বাংলাদেশকে একেবারে দুরমুশ করে চলতি এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে দুরন্ত জয় পেল ভারত। একেবারে ৯-০ ফলের বড় ব্যবধানে বাংলাদেশকে হারাল তারা। তবে মঙ্গলবার দক্ষিণ কোরিয়ার সঙ্গে ম্যাচ ড্র করেছিল ভারত। সেই ম্যাচের পরেই ভারত অধিনায়ক মনপ্রীত সিং সেই দিনই কথার ইঙ্গিতে বুঝিয়ে দিয়েছিলেন, তাঁর দল হাল না ছেড়ে বরং ভয়ঙ্কর হয়েই টার্ফে ফিরবে। আর বুধবার তারই প্রতিফলন দেখা গেল পুরো ম্যাচে। দিলপ্রীত সিং-এর দুরন্ত হ্যাটট্রিক, পেনাল্টি কর্নার থেকে জোড়া গোল জর্মনপ্রীত সিং-এর, সেই সঙ্গে ৯-০-এ দুরন্ত জয়।

ম্যাচের ১২ মিনিটে নিজের এবং দলের প্রথম গোল করেন দিলপ্রীত। তাঁর পরের দুটি গোল হয় যথাক্রমে ২২ এবং ৪৫ মিনিটে। তারই মধ্যে ২৮ মিনিটে পেনাল্টি কর্নার থেকে হরমনপ্রীতের শট প্রতিহত হয়ে ফিরে এলে, সেখান থেকে ব্যবধান বাড়ান ললিত উপাধ্যায়। ৫৪ মিনিটে একক কৃতিত্ব গোল করে যান আকাশদীপ সিংহ। তার এক মিনিটের মধ্যে দেশের জার্সিতে অভিষেক ম্যাচেই গোল পেয়ে যান মনদীপ মোর। ৫৭ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করেন সহ-অধিনায়ক হরমনপ্রীত সিংহ। পাশাপাশি জর্মনপ্রীতের দুটি গোল হয় ২৯ এবং ৪৩ মিনিটে।

ভারতের আক্রমণের ঝড়ের সামনে বাংলাদেশকে অসহায় দেখাচ্ছিল। গোল করা তো দূরের বিষয়, তারা রক্ষণ সামলাতেই হিমশিম খেয়ে গেল। দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে টেবলের শীর্ষে রয়েছে ভারত। দুই নম্বরে দক্ষিণ কোরিয়া। আগামী শুক্রবার ভারতের ম্যাচ চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে।

বন্ধ করুন