বাংলা নিউজ > ময়দান > ফের ক্যাপ্টেন হচ্ছেন দীনেশ কার্তিক!
দীনেশ কার্তিক (ছবি:বিসিসিআই)
দীনেশ কার্তিক (ছবি:বিসিসিআই)

ফের ক্যাপ্টেন হচ্ছেন দীনেশ কার্তিক!

  • সুস্থ হয়ে মাঠে ফিরতে চলেছেন ওয়াশিংটন সুন্দর। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে মাঠে নামবেন নটরাজনও। সম্প্রতি তামিলনাড়ু দলের হয়ে ২০ জনের দল ঘোষণা করা হয়েছে, সেখানেই অলরাউন্ডারের ওয়াশিংটন সুন্দর ও টি নটরাজনের নাম ঘোষণা করা হয়।

কেকেআর-এর নেতৃত্ব নিজের কাঁধে তুলে নেননি। জানিয়েছিলেন চাপ হচ্ছে তার। এমন অবস্থায় ইয়ন মর্গ্যানকে নাইটদের অধিনায়ক করে দেওয়া হয়েছিল। তবে ২০২১ আইপিএল শেষে আবার অধিনায়কের পদ সামলাবেন দীনেশ কার্তিক। তবে কলকাতা নয় তামিলনাড়ু দলের দায়িত্ব সামলাবেন তিনি। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে তামিলনাড়ু দলের অধিনায়ক করা হল তাঁকে। তবে এবারেও নিজেদের দলকে বেশ শক্তিশালী করেছে তামিলনাড়ু দল। দলে রাখা হয়েছে ওয়াশিংটন সুন্দরকেও। 

ভারতের ইংল্যান্ড সফরের আগে একটি ওয়ার্ম আপ ম্যাচে আঙুলে চোট পান ওয়াশিংটন সুন্দর। এরপর টেস্ট সিরিজ থেকে ছিটকে যান তিনি। মনে করা হচ্ছিল, IPL-এর দ্বিতীয় পর্বের আগে তিনি সুস্থ হয়ে উঠবেন। কিন্তু তা সম্ভব হয়নি। এর আগে সুন্দর বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে ফিটনেস পরীক্ষায় পাশ হওয়ার জন্য গিয়েছিলেন। কিন্তু সেখানে পাশ করতে পারেননি তিনি। তারপরেই তাঁকে IPL থেকে সরিয়ে দেয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। 

অন্যদিকে গত বছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে হাঁটুতে চোট পান নটরাজন। এ চলতি বছরও ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজে মাঠের বাইরে ছিলেন তিনি। IPL-এ কামব্যাকের ইচ্ছা থাকলেও করোনা আক্রান্ত হওয়ায় তা শেষ মুহূর্তে ভেস্তে যায়। চোটের কারণে জায়গায় হয়নি টি-২০ বিশ্বকাপের দলেও। ফলে নটরাজনের ফেরার রাস্তা একমাত্র সৈয়দ মুস্তাক আলি ট্রফি। 

সুস্থ হয়ে মাঠে ফিরতে চলেছেন ওয়াশিংটন সুন্দর। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে মাঠে নামবেন নটরাজনও। সম্প্রতি তামিলনাড়ু দলের হয়ে ২০ জনের দল ঘোষণা করা হয়েছে, সেখানেই অলরাউন্ডারের ওয়াশিংটন সুন্দর ও টি নটরাজনের নাম ঘোষণা করা হয়। গতবারের চ্যাম্পিয়ন তামিলনাড়ু এবার তাদের ট্রফি ধরে রাখতে মরিয়া। ৪ নভেম্বর থেকে শুরু হবে মুস্তাক আলি ট্রফি। এবার দলের নেতৃত্ব দেবেন দীনেশ কার্তিক। সহ অধিনায়ক হবেন বিজয় শঙ্কর। নটরাজন ও ওয়াশিংটন সুন্দরের কাছে নিজেদের প্রমাণ করার জন্য মুস্তাক আলি ট্রফি একটা বড় চ্যালেঞ্জ।  গ্রুপ এ-তে রয়েছে তামিলনাড়ু। ৪ নভেম্বর মহারাষ্ট্রের বিরুদ্ধে নিজেদের অভিযান শুরু করবে তামিলনাড়ু। এই গ্রুপে অন্য দল রয়েছে গোয়া, পঞ্জাব, ওডিশা ও পুদুচেরি।

দেখে নিন তামিলনাড়ু দলে কারা সুযোগ পেলেন।

দীনেশ কার্তিক (অধিনায়ক), বিজয় শঙ্কর, ওয়াশিংটন সুন্দর, টি নটরাজন, সন্দীপ ওয়ারিয়র, আর সাই কিশোর, বি অপরাজিত, এন জগদীশন, এম অশ্বিন, শাহরুখ খান, হরি নিশান্থ, এম সিদ্ধার্থ, গঙ্গ শ্রীধর রাজু, এম মহম্মদ, জে কৌশিক, আর সঞ্জয় যাদব, আর সিলামবারাসান, আর বিবেক রাজ, বি সাই সুদর্শন, পি সারাভানা কুমার।

বন্ধ করুন