বাংলা নিউজ > ময়দান > সবুজ-মেরুন, লাল-হলুদ, সাদা-কালো ছেড়ে এবার গেরুয়া জার্সির ‘খেলোয়াড়’ দীপেন্দু

শুভব্রত মুখার্জি

কলকাতা ময়দানের পরিচিত 'দীপুদা'  তিনি। ময়দানের তিন প্রধানের হয়েই দাপটের সঙ্গে ফুটবল খেলেছেন। ডি বক্সে বল পায়ে তাঁর মতো স্ট্রাইকার ভারতীয় ফুটবলে খুব কম ছিলেন। খেলা ছেড়েছেন বেশ কয়েকবছর হল। তা সত্ত্বেও তার জনপ্রিয়তায় একটুও ভাঁটা পড়েনি। খেলা ছাড়ার পরে রাজনীতির আঙিনায় পা রাখেন দীপেন্দু বিশ্বাস। সেই তিনি এবার ফুটবল মাঠের মতো রাজনীতির আঙিনাতেও করে ফেললেন জার্সি বদল।

রাজ্য বিধানসভা ভোটের মুখে তৃণমূল শিবির ছেড়ে তিনি বিজেপি শিবিরে পা রাখলেন। বসিরহাট দক্ষিণের বিদায়ী বিধায়ক। সদ্য প্রকাশিত তৃণমূলের প্রার্থী তালিকায় ঠাঁই না পেয়ে ক্ষুব্ধ তিনি। তারপরই বল পায়ে গেরুয়া শিবিরের দিকে এগিয়ে যাচ্ছিলেন।

২০১৬ সালে বসিরহাট দক্ষিণ আসন থেকে তৃণমূলের টিকিটে বিধায়ক হয়েছিলেন দীপেন্দু। ভারতীয় জাতীয় ফুটবল দলের জার্সিও পরিহিত এই ফুটবলার রাজনীতির ময়দানে পরে ফেললেন বিজেপির জার্সি। দীপেন্দুর রাজনীতিতে য‌োগদান ২০১৪ সালে। বসিরহাট দক্ষিণ কেন্দ্রের উপনির্বাচনে তৃণমূলের প্রার্থী হয়েছিলেন। সেবার বিজেপির শমীক ভট্টাচার্যের কাছে হেরে গিয়েছিলেন তিনি। গত বিধানসভা নির্বাচনে তিনি সেই শমীককেই বড় ব্যবধানে হারান। ২০০-র বেশি গোলের মালিক দীপেন্দুকে আদৌ তার নতুন দল বিধানসভা ভোটের টিকিট তুলে দেয় কিনা, এখন সেটাই দেখার।

বন্ধ করুন