বাংলা নিউজ > ময়দান > টেল-এন্ডারদের ব্যর্থতায় ছেলের শতরান হাতছাড়া, হতাশ ওয়াশিংটনের বাবা
ওয়াশিংটন সুন্দর। ছবি- বিসিসিআই।
ওয়াশিংটন সুন্দর। ছবি- বিসিসিআই।

টেল-এন্ডারদের ব্যর্থতায় ছেলের শতরান হাতছাড়া, হতাশ ওয়াশিংটনের বাবা

  • মোতেরায় ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টে ৯৬ রানে নট-আউট থেকে যান সুন্দর।

শুভব্রত মুখার্জি

আমেদাবাদে চতুর্থ টেস্ট ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে। মাত্র তিনদিনের ভিতরে রুটদেরকে পর্যুদস্ত করে সিরিজ ৩-১ ফলে পকেটস্থ করে ইতিমধ্যেই নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ভারত নিশ্চিত করে ফেলেছে। তবে আমেদাবাদের চতুর্থ টেস্টে একটা সময় কিন্তু ভারতের জয় এতটা সহজ মনে হচ্ছিল না। রুটরা প্রথম ইনিংসে ২০৫ রানে অলআউট হওয়ার পরে ভারতের একটা সময় স্কোর ছিল ৮০ রানে ৪ উইকেট। এরপর ১৫০ রান বোর্ডে উঠতে উঠতেই পড়ে গিয়েছিল ৬ টি উইকেট। ফলে বেশ ব্যাকফুটেই ছিল বিরাট বাহিনী। সেখান থেকে ঋষভ পন্তের সঙ্গে প্রথমে জুটি বেঁধে এবং পরে অক্ষর প্যাটেলের সঙ্গে জুটি বেঁধে ব্যাট করে কার্যত ইংল্যান্ডকে ম্যাচ থেকে ছিটকে দেন ওয়াশিংটন সুন্দর।

পন্ত সেই ইনিংসে শতরান পেলেও সুন্দরকে ৯৬ রানেই অপরাজিত থেকে যেতে হয়। ভারতীয় ব্যাটিং লাইন আপের লোয়ার অর্ডারের শেষ তিন ব্যাটসম্যানের ব্যর্থতার ফলে অসাধারণ ব্যাট করেও কাঙ্খিত শতরান না পেয়ে যথেষ্ট হতাশ হয়ে পড়েন ওয়াশিংটন সুন্দর। বলা ভালো ভারতীয় টেস্ট ক্রিকেটে সুন্দরের উত্থান রুপথার মতন। ব্রিসবেন টেস্টে একাধিক ক্রিকেটারের চোট আঘাতের কারনে সুন্দরের অভিষেক হয়েছিল। সেই ম্যাচেও ব্যাট এবং বল হাতে দুরন্ত পারফরম্যান্স করেন তিনি। সেই ম্যাচেও শার্দুল ঠাকুরের সঙ্গে জুটি বেঁধে অর্ধশতরান করে ভারতকে খাদের কিনারা থেকে টেনে তোলেন।

আমেদাবাদ টেস্টে ছেলের শতরান ছাড়া হওয়ার পরে স্বাভাবিকভাবেই হতাশ সুন্দরের বাবা। তিনি তার হতাশা গোপন করেননি। এম সুন্দর বলেন, 'আমি জানি না কিকারনে সকলে ওর ব্যাটিং নিয়ে বিস্মিত। আমি শুনছি লোকেরা বলছে ও নাকি শুধু নতুন বলেই ভালো খেলে। তবে ব্যাপারটা মোটেও এমন নয়। দল যখন ওকে যেরকমভাবে পারফরম্যান্স করতে বলেছে ও সেটাই করেছে। আমি ভারতীয় দলের টেলএন্ডারদের ব্যাটিংয়ে হতাশ। তারা কিছুক্ষনের জন্যও উইকেটে টিকতে পারল না। ধরুন ভারত খেলছে এমন একটা পরিস্থিতি যেখানে ১০ রান‌ দরকার জিততে, সেখানে এই ঘটনা ঘটলে তা তো বিরাট ভুল তাই না। লক্ষ লক্ষ নবীনরা ম্যাচটা দেখে তারা টেল এন্ডারদের এইধরনের ব্যাটিং দেখে কি শিখবে?'

বন্ধ করুন