বাংলা নিউজ > ময়দান > Duleep Trophy 2023: ডাহা ফেল ঈশ্বরন-অনুষ্টুপ, রিয়ান-সুদীপের ব্যাটে কোনও রকমে ১০০ টপকেই অল-আউট পূর্বাঞ্চল

Duleep Trophy 2023: ডাহা ফেল ঈশ্বরন-অনুষ্টুপ, রিয়ান-সুদীপের ব্যাটে কোনও রকমে ১০০ টপকেই অল-আউট পূর্বাঞ্চল

ব্যাট হাতে নির্ভরতা দিতে পারলেন না অনুষ্টুপরা। ছবি- পিটিআই।

East Zone vs Central Zone Duleep Trophy 2023: মধ্যাঞ্চলকে প্রথম ইনিংসে সস্তায় বেঁধেও দলীপ ট্রফির কোয়ার্টার ফাইনালে বেকায়দায় পূর্বাঞ্চল। ব্যাটে-বলে ঈশ্বরনদের লজ্জা বাঁচালেন মণিশঙ্কর মুরাসিং।

মধ্যাঞ্চলকে প্রথম ইনিংসে সস্তায় বেঁধেও দলীপ ট্রফির কোয়ার্টার ফাইনালে বেকায়দায় অভিমন্যু ঈশ্বরনের নেতৃত্বাধীন পূর্বাঞ্চল। আবেশ খান ও সৌরভ কুমারের জোড়া ফলায় বিদ্ধ হয়ে নিতান্ত কম রানে গুটিয়ে যায় পূর্বাঞ্চলের প্রথম ইনিংস।

আলুরে টস জিতে শুরুতে ব্যাট করতে নামা মধ্যাঞ্চলের প্রথম ইনিংস প্রথম দিনেই গুটিয়ে দেয় পূর্বাঞ্চল। মণিশঙ্কর মুরাসিংয়ের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে শিবম মাভির দল গুটিয়ে যায় মাত্র ১৮২ রানে।

পালটা ব্যাট করতে নেমে পূর্বাঞ্চল প্রথম দিনের খেলা শেষ করে তাদের প্রথম ইনিংসে ২ উইকেটের বিনিময়ে ৩২ রান তুলে। ক্যাপ্টেন অভিমন্যু ঈশ্বরন শূন্য রানে ও অপর ওপেনার শান্তনু ৬ রান করে আউট হয়েছিলেন। ১৯ রানে নট-আউট ছিলেন সুদীপ ঘরামি। দ্বিতীয় দিনে তার পর থেকে খেলতে নেমে পূর্বাঞ্চলের প্রথম ইনিংস গুটিয়ে যায় মাত্র ১২২ রানে। তারা সাকুল্যে ৪২.২ ওভার ব্যাট করে।

সুদীপ ব্যক্তিগত ২৭ রানের মাথায় সাজঘরে ফেরেন। ৫১ বলের ইনিংসে তিনি ৪টি চার মারেন। শাহবাজ নদিম করেন ৪৭ বলে ১৭ রান। তিনি ২টি চার মারেন। অভিজ্ঞ অনুষ্টুপ মজুমদার ব্যাট হাতে দলকে নির্ভরতা দিতে ব্যর্থ হন। তিনি ১৬ বলে ৪ রান করে মাঠ ছাড়েন।

আরও পড়ুন:- ‘ছেলেবেলায় ডানহাতি ছিলাম, সৌরভকে দেখেই বাঁ-হাতে ব্যাট করা শুরু করি’, নিজের আইডলকে নিয়ে অকপট বেঙ্কটেশ আইয়ার

৯ বল খেলেও খাতা খুলতে পারেননি উইকেটকিপার কুমার কুশাগ্র। শাহবাজ আহমেদ ১৫ বলে ৩ রান করে আবেশের বলে বোল্ড হন। মুরাসিংকে সঙ্গে নিয়ে পূর্বাঞ্চলকে ১০০ রানের গণ্ডি পার করান রিয়ান পরাগ। শেষমেশ রিয়ান ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৬ বলে ৩৩ রান করে মাঠ ছাড়েন। খাতা খুলতে পারেননি বাংলার দুই পেসার আকাশ দীপ ও ইশান পোড়েল।

২টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৪ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন মণিশঙ্কর মুরাসিং। বল হাতে ৫ উইকেট নেওয়ার পরে ব্যাট হাতে কার্যকরী ইনিংস খেলে মুরাসিংই পূর্বাঞ্চলকে আরও বড়সড় লজ্জার হাত থেকে উদ্ধার করেন। সুতরাং, প্রথম ইনিংসের নিরিখে পূর্বাঞ্চল পিছিয়ে পড়ে ৬০ রানে।

আরও পড়ুন:- Emerging Asia Cup 2023: ১৪৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলা ৩০ বছরের তারকাকে এমার্জিং এশিয়া কাপের দলে রাখল বাংলাদেশ

মধ্যাঞ্চলের হয়ে প্রথম ইনিংসে ৩টি করে উইকেট নেন আবেশ খান ও সৌরভ কুমার। ২টি উইকেট দখল করেন ক্যাপ্টেন শিবম মাভি। ১টি উইকেট পকেটে পোরেন যশ ঠাকুর। অর্থাৎ, তাদের ৪ জন বোলারই পালা করে উইকেট তোলেন প্রথম ইনিংসে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আজ আষাঢ় গুপ্ত নবরাত্রি, করুন এই বিশেষ কাজ, জীবন থেকে দূর হবে অভাব, আসবে সমৃদ্ধি তদন্ত শুরু হতেই প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য, ট্রাম্পের কানে নাকি গুলি লাগেইনি! আম্বানির ছোট বউ রাধিকা ‘কাপড় তুলে’ ছুটল মোদীর পিছন,ভাই-বোন ইশা-আকাশকে করল আলাদা ট্রাম্পকে গুলি করা শুটারের ওপর নজর স্নাইপারের! তাও কেন ঘটল এই ঘটনা? সামনে ভিডিয়ো রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের বয়সের সঙ্গে সঙ্গে প্রজনন ক্ষমতা কমতে থাকে পুরুষদের, কীভাবে ধরে রাখা যায় এটি বুধাদিত্য রাজযোগে ৫ রাশির ভাগ্য চমকাবে, দেখুন সাপ্তাহিক ট্যারো রাশিফল আনোয়ার-কাণ্ডের মধ্যেই FIFA প্রেসিডেন্টের সঙ্গে হাসিমুখে ছবি গোয়েঙ্কার! ছড়াল মিম গুলিবিদ্ধ হয়ে মাটিতে পড়ে গিয়েও উঠে দাঁড়ালেন ট্রাম্প, হামলা নিয়ে কী বললেন তিনি? রবিবারে হাসতে হবে কিন্তু! পড়ুন দিনের সেরা ৫ জোকস, ছুটির দিন আরও একটু মজার হোক

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.