বাড়ি > ময়দান > নতুন স্পনসর খুঁজে পেয়েছে ইস্টবেঙ্গল, ISL-এর আঙিনায় ঢুকে পড়ার অপেক্ষায় লাল-হলুদ শিবির
ইস্টবেঙ্গলের লোগো।
ইস্টবেঙ্গলের লোগো।

নতুন স্পনসর খুঁজে পেয়েছে ইস্টবেঙ্গল, ISL-এর আঙিনায় ঢুকে পড়ার অপেক্ষায় লাল-হলুদ শিবির

  • ইস্টবেঙ্গলকে আইএসএলে জায়গা করে দিতে মুখ্যমন্ত্রী ব্যক্তিগতভাবে উদ্যোগ নেন বলে খবর।

ভারতীয় ফুটবলে ইস্টবেঙ্গলকে নিয়ে যথার্থই মেঘ-রোদের খেলা চলছে। একবার খবর শোনা যায় যে, নতুন মরশুমে লাল-হলুদ শিবিরকে পড়ে থাকতে হবে আই লিগের আঙিনায়। পরক্ষণেই শতবর্ষের ইস্টবেঙ্গলের এবছরই আইএসএল খেলার সম্ভাবনা উঁকি দিতে শুরু করে।

ক'দিন আগেই আইএসএলের আয়োজক সংস্থা ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেড ১০ দলের টুর্নামেন্ট আয়োজিত হবে বলে স্থির করে ফেলে। ফলে আই লিগেই ইস্টবেঙ্গলের ঠাঁই হচ্ছে বলে ধরে নেয় ভারতীয় ফুটবলমহল। এবার নতুন করে সম্ভাবনা দেখা দেয় আসন্ন মরশুমেই ইন্ডিয়ান সুপার লিগে লাল-হলুদ জার্সি দেখতে পাওয়ার।

হঠাৎ করে এই সম্ভাবনার তৈরি হয়েছে ইস্টবেঙ্গল নতুন বিনিয়োগকারী খুঁজে পাওয়ায়। আনন্দবাজারে প্রকাশিত খবর অনুযায়ী, বাংলারই এক বাণিজ্যিক সংস্থার সঙ্গে স্পনসরশিপ চুক্তি সই করতে চলেছে ইস্টবেঙ্গল। এবং এর পিছনেও নাকি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং এফএসডিএলের চেয়ারপার্সন নীতা আম্বানির ভূমিকা রয়েছে।

ইস্টবেঙ্গলে বিনিযোগ করতে রাজি হয়েছে শ্রী সিমেন্ট, এমনটাই খবর। চুক্তির শর্ত অনুযায়ী বিনিয়োগে উদ্যত সংস্থার হাতে চলে যেতে পারে ক্লাবের ৮০ শতাংশ শেয়ার। বাকি ২০ শতাংশ শেয়ার থাকবে ইস্টবেঙ্গলের হাতে। ঐতিহ্যের কথা মাথায় রেখে মোহনবাগানের মতোই ইস্টবেঙ্গলের লোগো ও জার্সির রং বদলানো হবে না। পরিচালন বোর্ডে স্পনসরদের ৬ জন এবং ইস্টবেঙ্গলের ২ জন প্রতিনিধি থাকবেন বলেও স্থির হয়েছে।

শোনা যাচ্ছে স্পনসরদের সঙ্গে চুক্তি সই হলেই আইএসএল খেলার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেবে ইস্টবেঙ্গল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুরোধেই নীতা আম্বানি ইস্টবেঙ্গলের জন্য আইএসএলের দরজা খুলে রাখার ব্যবস্থা করেছেন বলে খবর।

বন্ধ করুন