বাড়ি > ময়দান > ইস্টবেঙ্গলের দায়িত্বে থাকছেন রিভেরাই, ইঙ্গিত দিলেন স্প্যানিশ কোচ
মারিও রিভেরা। ছবি- আই লিগ।
মারিও রিভেরা। ছবি- আই লিগ।

ইস্টবেঙ্গলের দায়িত্বে থাকছেন রিভেরাই, ইঙ্গিত দিলেন স্প্যানিশ কোচ

  • নতুন মরশুমের দল গঠনে নিজের মতামত জানিয়েছেন, স্বীকার করলেন মারিও।

কোয়েসের সঙ্গে সম্পর্ক ছিন্ন হলেও পরের মরশুমে ইস্টবেঙ্গল কোচের পদে থেকে যাওয়ার বিষয়ে আশাবাদী মারিও রিভেরা। কথাবার্তা চূড়ান্ত হয়নি। তবে স্প্যানিশ কোচ ইঙ্গিত দিলেন, ইস্টবেঙ্গল কর্তারা আগামী মরশুমেও তাঁকে দায়িত্বে রেখে দিতে আগ্রহী।

ইস্টবেঙ্গল যে মারিও রিভেরাকেই কোচ হিসেবে রেখে দিয়ে চায় এবং স্প্যনিশ কোচের দেওয়া তালিকা অনুযায়ীই এবার দল গড়ার কাজে মন দিয়েছে, সেখবর বেশ কিছুদিন ধরেই ঘোরাফেরা করছে কলকাতার ফুটবলমহলে। এবার দেশে ফেরার আগে রিভেরা নিজেই ক্লাবের আগ্রহের কথা জানিয়ে দেওয়ায় ছবিটা স্পষ্ট হল আরও।

রিভেরার নিয়োগের ক্ষেত্রে প্রধান ভূমিকা ছিল বিনিয়োগকারী সংস্থা কোয়েসের। স্পনসররা সরে যাওয়ায় তাঁদের দ্বারা নিযুক্ত রিভেরার কোচের পদে থাকা নিয়ে সংশয়ে ছিলেন সমর্থকরা। সম্পূর্ণ দূর না হলেও আপাতত সংশয় কিছুটা হলেও কেটে গেল বলে মনে করা হচ্ছে।

সংবাদ সংস্থা পিটিআইকে রিভেরা জানান, 'ক্লাবের আলোচনায় আমি অংশ নিয়েছিলাম। ভারতীয় ফুটবলারদের নিয়ে নিজের পরামর্শ দিয়েছি। ক্লাব কর্তারা জানিয়েছেন, তাঁরা আমাকে পরের মরশুমেও চাইছেন। মানুষের কথায় আমি বরাবর বিশ্বাস করি এবং সেটাকে সম্মান করি।'

রিভেরা আপাতত খুশি ব্যক্ত করেন দেশে ফেরার রাস্তা খোলায়। আই লিগ মরশুম শেষ হলেও লকডাউনের জন্য ভারতেই আটকে রয়েছেন তিনি। অবশেষে দিল্লি থেকে আমস্টারডাম হয়ে স্পেনে ফেরার ব্যবস্থা করা হয়েছে তাঁদের জন্য। ইস্টবেঙ্গল কোচ স্পষ্ট জানান যে, তাঁর বাড়ি ফেরার অপেক্ষায় বসে রয়েছেন পরিবারে লোকজন।

বন্ধ করুন