বাড়ি > ময়দান > লোবোর সঙ্গে আরও দুই ঘরের ছেলেকে দলে ফেরাচ্ছে ইস্টবেঙ্গল
লাল-হলুদ ধোঁয়ায় ঢেকেছে গ্যালারি। ছবি- টুইটার।
লাল-হলুদ ধোঁয়ায় ঢেকেছে গ্যালারি। ছবি- টুইটার।

লোবোর সঙ্গে আরও দুই ঘরের ছেলেকে দলে ফেরাচ্ছে ইস্টবেঙ্গল

  • মারিওকে কোচ রেখে তাঁর দেওয়া ফুটবলারদের তালিকা অনুযায়ী দল গুছিয়ে নিচ্ছে লাল-হলুদ শিবির।

পুরনো ফুটবলারদের সঙ্গে চুক্তি বাতিল নিয়ে বিতর্কে জড়িয়েছে ইস্টবেঙ্গল। যার রেশ গড়াতে পারে অনেক দূর। তবে আপাতত বিতর্ক নিয়ে মাথা ঘামাতে রাজি নয় লাল-হলুদ শিবির। বরং তারা যে উদ্যম নিয়ে দল গোছানোর কাজ শুরু করেছিল, তা চালিয়ে যাওয়াই মনস্থির করে।

মরশুম শেষ হওয়ার আগেই বেশ কয়েকজন তারকা ফুটবলারের সঙ্গে নতুন মরশুমের জন্য চুক্তি নিশ্চিত করে ইস্টবেঙ্গল। শঙ্কর রায়, ওমিদ সিং, বলবন্ত সিং, লালরাম চুলোভা, নবীন গুরুং ও লুয়াংকে জালে তোলার পর ইস্টবেঙ্গল দলে ফেরানোর রাস্তা পরিস্কার করে ফেলেছিল কেভিন লোবোকেও। সেই মতো লোবোর সঙ্গে চুক্তি নিশ্চিত করল শতবর্ষে পা দেওয়া ক্লাবটি।

পঞ্জাব এফসির কেভিন লোবো ছাড়াও ইস্টবঙ্গল দলে নেওয়া নিশ্চিত করল এটিকের শেহনাজ সিং ও জামশেদপুর এফসির বিকাশ জাইরুকে। লোবোর মতো শেহনাজ ও জাইরুও এর আগে ইস্টবেঙ্গলের জার্সিতে মাঠে নেমেছেন। শেহনাজ ২০১৬ সালে ইস্টবেঙ্গলে খেলে গিয়েছেন। জাইরু পুণে সিটি ও এটিকেতে খেলার ফাঁকে ২০১৫ থেকে ২০১৭-র মধ্যে লাল-হলুদ জার্সি গায়ে চাপিয়েছেন।

দলবদলের বাজারে ইস্টবেঙ্গলের তৎপরতা দেখে অনেকেই প্রশ্ন তুলেছিলেন যে, কোচ নিশ্চিত না করেই কীভাবে কর্তারা নিজেদের পছন্দ মতো দল গড়তে পারেন? তবে পরে জানা যায় যে, আসন্ন মরশুমে মারিও রিভেরাকেই কোচ রেখে দিচ্ছে ইস্টবেঙ্গল এবং তাঁর দেওয়া তালিকা অনুযায়ীই নতুন ফুটবলারদের সঙ্গে চুক্তি করছে তারা।

যদিও এখনও নিশ্চিত হয়নি যে, আগামী মরশুমে ইস্টবেঙ্গল আই লিগ নাকি আইএসএলে খেলতে নামবে। আইএসএল খেলতে হলে ইস্টবেঙ্গলকে নিয়ম মতো আবেদন করতে হবে বলে জানিয়ে দিয়েছে ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেড।

বন্ধ করুন