বাংলা নিউজ > ময়দান > আমরা পাক সফর বাতিল করতে বলিনি, ইসিবির ঘাড়ে দোষ দিয়ে দায় ঝাড়ল ব্রিটেন
টিম ইংল্যান্ড (ছবি:গেটি ইমেজ)
টিম ইংল্যান্ড (ছবি:গেটি ইমেজ)

আমরা পাক সফর বাতিল করতে বলিনি, ইসিবির ঘাড়ে দোষ দিয়ে দায় ঝাড়ল ব্রিটেন

  • ইংল্যান্ড পাকিস্তানের মাটিতে তাদের আসন্ন সিরিজ বাতিল করার সিদ্ধান্ত নেয়। এই পরিপ্রেক্ষিতে ব্রিটিশ হাইকমিশনার জানিয়েছিলেন, তাদের তরফ থেকে ও ইংল্যান্ড সরকারের পক্ষ থেকে পাকিস্তানের মাটিতে সিরিজ বাতিল করার কোন উপদেশ বা আদেশ দেওয়া হয়নি।

শুভব্রত মুখার্জি: নিরাপত্তা সংক্রান্ত সমস্যার কারণে নিউজিল্যান্ডের তরফে পাকিস্তানের মাটিতে সিরিজ শুরুর দিনেই বাতিল করা হয় ম‌্যাচ সহ সিরিজ। যা নিয়ে বিতর্ক কম হয়নি। এরপরে ইংল্যান্ড পাকিস্তানের মাটিতে তাদের আসন্ন সিরিজ বাতিল করার সিদ্ধান্ত নেয়। এই পরিপ্রেক্ষিতে ব্রিটিশ হাইকমিশনার জানিয়েছিলেন, তাদের তরফ থেকে ও ইংল্যান্ড সরকারের পক্ষ থেকে পাকিস্তানের মাটিতে সিরিজ বাতিল করার কোন উপদেশ বা আদেশ দেওয়া হয়নি।

উল্লেখ্য নিরাপত্তার দোহাই দেখিয়ে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফে পুরুষ এবং মহিলা ক্রিকেট দলের আসন্ন পাকিস্তান সফর বাতিল করা হয়। ইসলামাবাদের ব্রিটিশ হাইকমিশনারের তরফে জানানো হয়েছে এই টি-২০ সিরিজ যাতে ২০২২ সালে হয় তার জন্য তাদের তরফে 'দ্বিগুণ' প্রচেষ্টা করা হবে। ব্রিটিশ হাইকমিশনার ক্রিশ্চিয়ান টার্নার জানান সিরিজ বাতিলের সিদ্ধান্ত সম্পূর্ণ ইসিবির। আর এই সিদ্ধান্তের দরুন তিনি পাকিস্তান ক্রিকেট সমর্থকদের জন্য সমব্যথী বলে জানান।

নিজের টুইটার হ্যান্ডেল থেকে এক ভিডিয়ো বার্তা পোস্ট করে তিনি জানান, ' ইসিবির এই সিরিজ বাতিলের সিদ্ধান্ত স্বতন্ত্রভাবে নেওয়া। এই সিদ্ধান্তে সরকারের কোন রকম ভূমিকা নেই। ব্রিটিশ সরকার এই সফরকে সমর্থন করেছিল। আমাদের পাকিস্তান সফর নিয়ে যে নির্দেশিকা রয়েছে তাতে কোন বদল আসেনি‌। আমার তরফে ২০২২ সালে যাতে এই সিরিজ পাকিস্তানের মাটিতে হয় তার 'দ্বিগুণ' প্রয়াস থাকবে।'

বন্ধ করুন