বাংলা নিউজ > ময়দান > বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে আব্দুর রাজ্জাকের পর ৫০০ উইকেটের নজির এনামুলের
এনামুল হক জুনিয়র ৫০০ উইকেট নিয়ে ফেললেন।
এনামুল হক জুনিয়র ৫০০ উইকেট নিয়ে ফেললেন।

বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে আব্দুর রাজ্জাকের পর ৫০০ উইকেটের নজির এনামুলের

  • জাতীয় দলের প্রাক্তন তারকা স্পিনার এবং বতর্মান ক্রিকেট বোর্ডের সহকারী নির্বাচক আব্দুর রাজ্জাক ৫০০ উইকেটের কীর্তি আগেই গড়েছেন। তাঁর ঝুলিতে রয়েছে মোট ৬৩৪টি উইকেট।

বাংলাদেশের দ্বিতীয় বোলার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে এনামুল হক জুনিয়র ৫০০ উইকেট নিয়ে স্পর্শ করলেন আব্দুর রাজ্জাকের মাইলস্টোন। চলতি জাতীয় লিগের তৃতীয় রাউন্ডে রংপুরের বিপক্ষে খেলতে নামার আগে এনামুলের ঝুলিতে ছিল ৪৯৬ উইকেট। প্রথম ইনিংসে ৩ উইকেট নিয়েছিলেন এনামুল। ম্যাচের তৃতীয় দিনে জাহিদ জাভেদের উইকেট নিয়ে ৫০০ উইকেটের মাইলস্টোন স্পর্শ করেন এনামুল।

এর আগে জাতীয় দলের প্রাক্তন তারকা স্পিনার এবং বতর্মান ক্রিকেট বোর্ডের সহকারী নির্বাচক আব্দুর রাজ্জাক এই কীর্তি আগেই গড়েছেন। তাঁর ঝুলিতে রয়েছে মোট ৬৩৪টি উইকেট। এনামুল প্রথম শ্রেণির ১৩৬টি ম্যাচ খেলে ৫০০ উইকেটের মাইলস্টোন স্পর্শ করলেন। আব্দুর রাজ্জাক আবার ১১৩টি ম্যাচ স্পর্শ করেছিলন এই নজির।

প্রথম শ্রেণির ক্রিকেট বাংলাদেশের সেরা পাঁচ বোলারের তালিকায় চার জনই বাঁ-হাতি স্পিনার। রাজ্জাকের ৬৩৪ উইকেটের পর এনামুল সংগ্রহ করলেন ৫০০টি উইকেট। ১৩২ ম্যাচে ৩৯৩ উইকেট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন পেসার মহম্মদ শরিফ। ১১২ ম্যাচ খেলে ৩৯২ উইকেট নিয়েছেন মোশাররফ হোসেন রুবেল। তিনি রয়েছেন এই তালিকায় চার নম্বরে। ৯৪টি ম্যাচ ৩৬৯ উইকেট নিয়ে পাঁচে জায়গা করে নিয়েছেন সাকলায়েন সজীব।

বন্ধ করুন