বাংলা নিউজ > ময়দান > জোরালো ধাক্কা ইংল্যান্ড শিবিরে, টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন তারকা উইকেটকিপার
বেন ফোকস। ছবি- বিসিসিআই।
বেন ফোকস। ছবি- বিসিসিআই।

জোরালো ধাক্কা ইংল্যান্ড শিবিরে, টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন তারকা উইকেটকিপার

  • টেস্ট স্কোয়াডে বাড়তি দুই ক্রিকেটারকে ডেকে নিয়েছেন ইংল্যান্ড কোচ সিলভারউড। 

হ্যামস্ট্রিংয়ের চোটে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজ থেকে ছিটকে গেলেন ইংল্যান্ডের উইকেটকিপার-ব্যাটসম্যান বেন ফোকস। গত রবিবার মিডলসেক্সের বিরুদ্ধে কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচের পর সারের ড্রেসিংরুমে পা পিছলে পড়ে যান ফোকস। ফলে তাঁর হ্যামস্ট্রিংয়ে চোট লাগে। অন্তত তিন মাস মাঠর বাইরে থাকতে হতে পারে তারকা উইকেটকিপার-ব্যাটসম্যানকে।

ফোকসের চোট পেয়ে ছিটকে যাওয়ার খবর ইসিবির তরফে সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়েছে। ফোকস ছিটকে যাওয়ায় সদ্য টেস্ট স্কোয়াডে ঢোকা জেমস ব্রেসির লর্ডসে অভিষেক হওয়া কার্যত নিশ্চিত।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফে এও জানানো হয়েছে যে, কেন্টের উইকেটকিপার-ব্যাটসম্যান স্যাম বিলিংস ও নটিংহ্যামশায়ারের টপ অর্ডার ব্যাটসম্যান হাসিব হামিদকে টেস্ট স্কোয়াডে ডেকে নিয়েছেন হেড কোচ সিলভারউড।

ফোকস ইংল্যান্ডের হয়ে মোট ৮টি টেস্ট খেলেছেন। সব ক'টিই দেশের বাইরে। এই প্রথমবার ঘরের মাঠে টেস্ট খেলতে নামার কথা ছিল তাঁর। ৮টি টেস্টে ৩১.৫৩ গড়ে ৪১০ রান সংগ্রহ করেছেন তিনি। সেঞ্চুরি করেছেন ১টি। হাফ-সেঞ্চুরি করেছেন ১টি। ভারত সফরে মোট তিনটি টেস্টে ইংল্যান্ডের জার্সিতে মাঠে নামেন ফোকস। চেন্নাইয়ের একটি টেস্টে ৪২ রানে অপরাজিত থাকেন তিনি। আমদাবাদের দু'টি টেস্টে বলার মতো রান করতে পারেননি।

বন্ধ করুন