বাড়ি > ময়দান > ENG vs PAK: ম্যাচ বাঁচানোর লড়াই জারি পাকিস্তানের

ক্যাপ্টেন আজহার আলির শতরান এবং উইকেটকিপার মহম্মদ রিজওয়ানের হাফ-সেঞ্চুরির সুবাদে পালটা লড়াইয়ের চেষ্টা করেও পাকিস্তান ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে ফলো-অন এড়াতে পারেনি। যদিও ফলো-অন করে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামলে পাকিস্তানকে সঙ্গ দেয় প্রকৃতি। দিনের কার্যত অর্ধেক সময়ের খেলা নষ্ট হয়ে যায় বৃষ্টি ও মন্দ আলোর জন্য।

আপাতত সারা দিনের ৫৬ ওভারের খেলায় পাকিস্তানকে ম্যাচ বাঁচানোর চেষ্টায় মগ্ন থাকতে দেখা গিয়েছে।

ইংল্যান্ডের ৮ উইকেটে ৫৮৩ রানের জবাবে পাকিস্তান সাউদাম্পটনের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ২৭৩ রানে। প্রথম ইনিংসের নিরিখে ৩১০ রানে এগিয়ে থেকে জো রুটরা পাকিস্তানকে ফলো-অন করতে পাঠায়। পুনরায় ব্যাট করতে নেমে পাকিস্তান চতুর্থ দিনের খেলা শেষ করে ২ উইকেটে ১০০ রান তুলে। 

অর্থাৎ, এখনও ২১০ রানে পিছিয়ে রয়েছেন আজহাররা। শেষ দিনে চোয়াল চাপা লড়াই চালাতে না পারলে ম্যাচ বাঁচানো মুশকিল পাকিস্তানের পক্ষে। এক্ষেত্রে পঞ্চম দিনেও আজহারদের পরিত্রাতা হতে পারে বৃষ্টি।

দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের হয়ে ১৮ রান করে স্টুয়ার্ট ব্রডের বলে এলবিডব্লিউ হন শান মাসুদ। আবিদ আলি ১৬২ বলে ৪২ রান করে অ্যান্ডারসনের শিকার হন। আজহার আলি ২৯ ও বাবর আজম ৪ রানে অপরাজিত রয়েছেন। শেষ দিনে আর মাত্র ১টি উইকেট নিলে টেস্টে ৬০০ উইকেটের মাইলস্টোন ছুঁয়ে ফেলবেন অ্যান্ডারসন।

সংক্ষিপ্ত স্কোর:- ইংল্যান্ড প্রথম ইনিংস: ৫৮৩/৮ (ডিক্লেয়ার), পাকিস্তান প্রথম ইনিংস: ২৭৩, পাকিস্তান দ্বিতীয় ইনিংস: ১০০/২ (ফলো-অন) (চতুর্থ দিনের শেষে)।

বন্ধ করুন