বাড়ি > ময়দান > ENG vs WI: কোনও রকমে ফলো-অন বাঁচাল ওয়েস্ট ইন্ডিজ
ক্যারিবিয়ানদের চাপে রাখল ইংল্যান্ড। ছবি- টুইটার।
ক্যারিবিয়ানদের চাপে রাখল ইংল্যান্ড। ছবি- টুইটার।

ENG vs WI: কোনও রকমে ফলো-অন বাঁচাল ওয়েস্ট ইন্ডিজ

  • ম্যাঞ্চেস্টার টেস্টের শেষ দিনে উত্তেজক লড়াইয়ের হাতছানি।

ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাঞ্চেস্টার টেস্টে কোনও রকমে ফলো-অন বাঁচাল ওয়েস্ট ইন্ডিজ। ব্রিটিশদের ৯ উইকেটে ৪৬৯ রানের জবাবে ক্যারিবিয়ানরা তাদের প্রথম ইনিংস শেষ করে ২৮৭ রানে।

ফলো-এন এড়াতে ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ছিল ২৭০ রান। একসময় ২৬০ রানে ৮ উইকেট হারিয়ে বসেছিল তারা। তবে শেষ ২ উইকেটে ওয়েস্ট ইন্ডিজ ২৭ রান যোগ করে বিপদের হাত থেকে আপাতত রক্ষা পায়। যদিও ম্যাচে হোল্ডারদের মাথার উপর থেকে আশঙ্কার মেঘ কেটে গিয়েছে, এমনটা ভাবার কারণ নেই। কেননা, শেষ দিনে ইংল্যান্ড ওয়েস্ট ইন্ডিজকে পুনরায় ব্যাট করতে ডেকে জয়ের জন্য মরিয়া চেষ্টা করবে সন্দেহ নেই।

ম্যাচের দ্বিতীয় দিনের শেষে ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে ১ উইকেটের বিনিময়ে ৩২ রান তুলেছিলে। তৃতীয় দিনের খেলা বৃষ্টিতে ভেস্তে যায়। চতুর্থ দিনে তার পর থেকে খেলা শুরু করে ক্যারিবিয়ানরা নিয়মিত অন্তরে উইকেট খোয়াতে থাকে। ওপেনার ক্রেগ ব্রাথওয়েট দলের হয়ে সর্বোচ্চ ৭৫ রান করেন। ব্রুকস করেন ৬৮ রান। রোস্টন চেস ৫১ রানের মূল্যবান অবদান রাখেন।

এছাড়া আলজারি জোসেফ ৩২ ও শাই হোপ ২৮ রান করে সাজঘরে ফেরেন। ব্ল্যাকউড, ডওরিচ ও গ্যাব্রিয়েল খাতা খুলতে পারেননি। হোল্ডার আউট হন ২ রান করে। ব্যক্তিগত ৫ রানে অপরাজিত থাকেন কেমার রোচ। টেল এন্ডারদের নিয়ে চেসের লড়াইয়েই ফলো-অন এড়ায় ক্যারিবিয়ানরা।

প্রথম ইনিংসের নিরিখে ১৮২ রানে এগিয়ে থেকে ইংল্যান্ড দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে। দ্রুত রান তোলার উদ্দেশ্যে ইংল্যান্ডের ওয়ে ওপেন করতে নামেন বেন স্টোকস ও জোস বাটলার। আপাতত চতুর্থ দিনের শেষে তারা বাটলার (০) ও ক্রাউলির (১১) উইকেট হারিয়ে ৩৭ রান তুলেছে। ২টি উইকেটই নিয়েছেন কেমার রোচ। স্টোকস ১৬ ও রুট ৮ রানে অপরাজিত রয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের থেকে ইতিমধ্যেই ইংল্যান্ড এগিয়ে রয়েছে ২১৯ রানে।

বন্ধ করুন