বাংলা নিউজ > ময়দান > ENG vs WI: হোল্ডারের দাপটে সাউদাম্পটন টেস্টের প্রথম ইনিংসে সস্তায় গুটিয়ে গেল ইংল্যান্ড
সাউদাম্পটন টেস্টে ওয়েস্ট ইন্ডিজের আগ্রাসন। ছবি- টুইটার।
সাউদাম্পটন টেস্টে ওয়েস্ট ইন্ডিজের আগ্রাসন। ছবি- টুইটার।

ENG vs WI: হোল্ডারের দাপটে সাউদাম্পটন টেস্টের প্রথম ইনিংসে সস্তায় গুটিয়ে গেল ইংল্যান্ড

  • বল হাতে ক্যারিবিয়ান দলনায়ককে যথাযোগ্য সঙ্গত করেন গ্যাব্রিয়েল।

ওয়েস্ট ইন্ডিজ দলনায়ক জেসন হোল্ডারের দাপটে সাউদাম্পটন টেস্টের প্রথম ইনিংসে সস্তায় গুটিয়ে গেল ইংল্যান্ড। দ্বিতীয় দিনের চায়ের বিরতিতে ব্রিটিশরা অল-আউট হয়ে যায় ২০৪ রানে।

ইংল্যান্ডের ব্যাটিং অর্ডারে ধস নামানোর দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন হোল্ডার। তাঁকে যথাযোগ্য সঙ্গত করেন শ্যানন গ্যাব্রিয়েল। ওয়েস্ট ইন্ডিজের পেস জুটির সামনে বিন্দুমাত্র স্বস্তিতে ছিলেন না ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। যার স্পষ্ট প্রভাব দেখা যাচ্ছে স্কোর বোর্ডে।

বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনে মাত্র ১৭.৪ ওভার খেলা হয়েছিল। ইংল্যান্ড ১ উইকেটের বিনিময়ে ৩৫ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করে। দ্বিতীয় দিনে তার পর থেকে খেলতে নেমে নিয়মিত অন্তরে উইকেট খোয়াতে থাকে তারা। মন্দ আলোয় কয়েক দফায় খেলা সাময়িকভাবে বন্ধও থাকে।

দ্বিতীয় দিনের লাঞ্চে ইংল্যান্ডের স্কোর ছিল ৫ উইকেটে ১০৬ রান। দিনের দ্বিতীয় সেশনে পড়ে ইংল্যান্ডের বাকি ৫টি উইকেট। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন ক্যাপ্টেন বেন স্টোকস। ৩৫ রান করেছেন জোস বাটলার। এছাড়া ডমিনিক বেস অপরাজিত ৩১, ররি বার্নস ৩০, জো ডেনলি ১৮, ওলি পোপ ১২ এবং জ্যাক ক্রাউলি ও অ্যান্ডারসন ১০ রান করে যোগদান রাখেন।

জেসন হোল্ডার ৪২ রানের বিনিময়ে একাই নেন ৬টি উইকেট। বাকি ৪টি উইকেট দখল করেন শ্যানন গ্যাব্রিয়েল। তিনি খরচ করেন ৬২ রান।

পালটা ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসের শুরুটা নেহাৎ মন্দ করেনি। মন্দ আলোয় নির্ধারিত সময়ের অনেক আগেই দ্বিতীয় দিনের খেলা বন্ধ হয়ে যাওয়ার সময় ক্যারিবিয়ানরা ১ উইকেটের বিনিময়ে ৫৭ রান তুলেছে। ২৮ রান করে অ্যান্ডারসনের বলে আউট হয়েছেন ক্যাম্পবেল। ব্রাথওয়েট ২০ ও শাই হোপ ব্যক্তিগত ৩ রানে অপরাজিত রয়েছেন।

বন্ধ করুন