বাংলা নিউজ > ময়দান > England vs India- দল নির্বাচনে বড় চমক ইংল্যান্ডের, জয়ী একাদশ থেকে বাদ চার
বাদ পড়লেন বেস (PTI)
বাদ পড়লেন বেস (PTI)

England vs India- দল নির্বাচনে বড় চমক ইংল্যান্ডের, জয়ী একাদশ থেকে বাদ চার

  • চোটের জন্য খেলতে পারবেন না আর্চার 

প্রথম টেস্টে ভারতকে হেলায় হারিয়েছে ইংল্যান্ড। সেই চেন্নাইতেই শনিবার থেকে দ্বিতীয় টেস্ট ম্যাচ শুরু হচ্ছে। সাধারণত বলা হয় যে উইনিং কম্বিনেশন বদলানো উচিত নয়। কিন্তু সেই পথে যাচ্ছে না ইংল্যান্ড। প্রথম একাদশে যারা ছিলেন প্রথম টেস্টে, তাদের মধ্যে চারজন থাকবেন না দ্বিতীয় টেস্টে। প্রথম বারো শুক্রবার ঘোষণা করল ইংল্যান্ড। টসের সময় প্রথম একাদশ জানাবেন জো রুট। 

আগের কথামত জেমস অ্যান্ডারসন এই ম্যাচে বিশ্রাম নেবেন। একই ভাবে খেলোয়ারদের ঘুরিয়ে ঘুরিয়ে অর্থাৎ রোটেশন করে নির্বাচন করার যে পদ্ধতি নিয়েছে ইংল্যান্ড, তার অন্তর্গত জস বাটলার প্রথম ম্যাচের শেষেই দেশে ফিরে গিয়েছেন। কনুইয়ের চোটের জন্য এই ম্যাচে খেলবেন না জোফ্রা আর্চার। দল থেকে বাদ পড়েছেন ডম বেস। 

বেসের জায়গায় খুব সম্ভবত মইন আলিকে খেলাবে ইংল্যান্ড। বেস প্রথম ইনিংসে সর্বোচ্চ উইকেট নিয়েছিলেন। সেই হিসেবে তাঁকে বাদ দেওয়া কিছুটা হলেও আশ্চর্যের। তবে রুট বলেন যে বেসকে নিজের ধারাবাহিকতার ওপর কাজ করতে হবে। অনেক সময় ধরে একই ভাবে সফল হওয়া রপ্ত করতে হবে তাঁকে, বলে জানান রুট। তবে অধিনায়ক বলেন যে বেস নবীন এবং শিখতে আগ্রহী, তাই এমন নয় যে তিনি দলে একঘরে হয়ে গিয়েছেন।

অন্যদিকে অ্যান্ডারসন বিশ্রাম নেবেন ও তাঁর জায়গায় খেলবেন স্টুয়ার্ট ব্রড। কিন্তু পাশে পাবেন না আর্চারকে। রুট জানান যে তৃতীয় টেস্টের আগে তিনি সুস্থ হয়ে যাবেন। মূলত ওলি স্টোন ও ক্রিস ওকসের মধ্যে কাকে খেলাবে ইংল্যান্ড, সেই নিয়েই রয়েছে কৌতুহল। এই প্রসঙ্গে রুট বলেন যে স্টোন বেশ জোরে বল করেন। অন্যদিকে ওকসের হাতে রিভার্স সুইং আছে। ব্যাটেও তিনি পারদর্শী। সবমিলিয়ে রুট না বললেও পাল্লা ভারি ওকসের বলে মনে করা হচ্ছে।

 

বন্ধ করুন