বাড়ি > ময়দান > যুবরাজের অবসর ভেঙে মাঠে ফিরতে চাওয়াকে স্বাগত জানালেন গম্ভীর
গম্ভীর ও যুবরাজ। ছবি- টুইটার।
গম্ভীর ও যুবরাজ। ছবি- টুইটার।

যুবরাজের অবসর ভেঙে মাঠে ফিরতে চাওয়াকে স্বাগত জানালেন গম্ভীর

  • BCCI-এর সবুজ সংকেতের অপেক্ষায় রয়েছে পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন।

যুবরাজ সিংয়ের অবসর ভেঙে ঘরোয়া ক্রিকেটের আঙিনায় ফিরে আসতে চাওয়ার সদ্ধান্তকে স্বাগত জানালেন গৌতম গম্ভীর। টিম ইন্ডিয়ায় যুবির দীর্ঘদিনের সতীর্থ গম্ভীরের স্পষ্ট মত, সবাই যুবরাজকে মাঠে দেখতে চায়। ফিরতে চাইলে ওকে আটকানো উচিত নয়।

গত মাসেই পঞ্জাব ক্রিকেট সংস্থার তরফে যুবরাজকে অবসর ভেঙে রাজ্য দলের হয়ে প্রতিনিধিত্ব করার জন্য অনুরোধ করা হয়েছিল। যুবি শেষমেশ জানান যে, বোর্ড অনুমতি দিলে পঞ্জাবের হয়ে টি-২০ ক্রিকেট খেলতে চান তিনি। খেলা চালিয়ে যাওয়ার পাশাপাশি তিনি তরুণ ক্রিকেটারদের মেন্টরের ভূমিকাও পালন করে চান।

যদিও অবসর ভেঙে ফিরে আসা খুব একটা সহজ হবে না যুরাজের পক্ষে। কেননা, অবসর ঘোষণার পর প্রাক্তন ক্রিকেটার হিসেবে এককালীন অনুদান ও পেনশনের মতো যাবতীয় সুযোগ সুবিধা ভোগ করেন তিনি। তাছাড়া ইতিমধ্যেই বিদেশি টি-২০ লিগেও মাঠে নেমেছেন যুবি। তাই বিসিসিআই তাঁকে পুনরায় ঘরোয়া ক্রিকেটের আঙিনায় ফেরার অনুমতি দেবে কিনা সন্দেহ।

গম্ভীর অবশ্য মনে করছেন যে, কোনও ক্রিকেটার অবসর ভেঙে ফিরতে চাইলে তাঁকে আটকানো উচিত নয়। গম্ভীর বলেন, ‘এটা নিতান্তই ওর ব্যক্তিগত সিদ্ধান্ত। প্রত্যেকেই যুবিকে মাঠে নামতে দেখতে চাইবে। যদি ও পঞ্জাবের হয়ে খেলতে চায়, তবে কেন নয়? একজন ক্রিকেটার কখন খেলা শুরু করবে ও কবে শেষ করবে, সেবিষয়ে কেউই জোর করতে পারে না। যদি ও অবসর ভেঙে ফিরতে চায় এবং মাঠে নামার জন্য নিজেকে অনুপ্রাণিত করতে পারে, তবে সেটাকে স্বাগত জানানো উচিত।’

পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন ইতিমধ্যেই যুবির কামব্যাকের অনুরোধ মেনে নিয়েছে। যদিও বিসিসিআই এখনও তারকা অল-রাউন্ডারের মাঠে নামার বিষয়ে সবুজ সংকেত দেয়নি। পিসিএ সচিব পুনীত বালি জানিয়েছেন, তাঁরা বোর্ডের অনুমতির অপেক্ষায় রয়েছেন।

বন্ধ করুন